মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

হবিগঞ্জের মাধবপুরে তৃণমূল পর্যায়ে নারীর ক্ষমতায়নে উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ ও ভাতা বিতরণ করা হয়

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ৫৪ বার পঠিত

চলমান দেশ ডেস্ক: 

হবিগঞ্জের মাধবপুরে তৃণমূল পর্যায়ে নারীর ক্ষমতায়নে উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প, উদ্বুদ্ধকরণ ও ভাতা বিতরণ করা হয়।

৪ঠা অক্টোবর দুপুরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, জাতীয় মহিলা সংস্থা মাধবপুর শাখার আয়োজনে তৃণমূল পর্যায়ে নারীদেরকে ১. বিউটিফিকেশন ২. ক্যাটারিং ৩. ফ্যাশন ডিজাইন ৪. ইন্টেরিয়র ৫. বিজনেস ম্যানেজমেন্ট এই ৫টি ট্রেডে১৫০ জন নারী শিক্ষার্থীদের মাঝে ১৪ লক্ষ ৫৩ হাজার ৫০ টাকার চেক বিতরণ করা হয়।

জাতীয় মহিলা সংস্থা হবিগঞ্জ জেলার চেয়ারম্যান ইসমত আরা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান জিসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কর্ম কর্মকর্তা মোহাম্মদ ইয়াসিন, প্রশিক্ষণ কর্মকর্তা জামিরুল ইসলাম, যুবলীগ সভাপতি ফারুক পাঠান প্রমুখ।

বক্তারা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী স্বল্পোন্নত দেশ থেকে আজ বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হয়েছে। উন্নয়নশীল দেশে রূপান্তরিত করার জন্য সরকার কাজ করে যাচ্ছে।

বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠীর নারীদের ক্ষমতায়নে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে ভাতা প্রদানের মধ্য দিয়ে নারীদের প্রতিষ্ঠিত করার চেষ্টা করে যাচ্ছে সরকার।

ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে পুরুষের পাশাপাশি নারীদেরকেও এগিয়ে আসতে হবে।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মাধবপুর মডেল প্রেসক্লাবের আহ্বায়ক ও এশিয়ান টিভির প্রতিনিধি আজিজুর রহমান জয় সহ সদস্য নূর মোহাম্মদ খান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com