রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

কুলাউড়ায় ট্রেন আটকে অবরোধ–দৈনিক চলমান দেশ

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ৮২ বার পঠিত

কুলাউড়া সংবাদদাতা:

মজুরি ৩০০ টাকার দাবিতে চা শ্রমিকদের চলমান ধর্মঘটের ১৩ তম দিনেও মৌলভীবাজারের অধিকাংশ চা বাগানে কাজকর্ম হয়নি। চা শ্রমিকরা তাদের চলমান কর্মবিরতি অব্যাহত রেখেছে। বিকেলে কুলাউড়া উপজেলার কুলাউড়া স্কুল চৌমুহনী পয়েন্টে সড়ক অবরোধ করে লংলা ভ্যালির চা শ্রমিকেরা।

 

চা-শ্রমিকদের আন্দোলন দিন দিন রুপ বদলাচ্ছে। এবার দৈনিক মজুরি ৩০০ টাকা নির্ধারণের দাবিতে আন্দোলনকারীরা ঢাকা ও সিলেটের মধ্যে চলাচলকারী পারাবত এক্সপ্রেস ট্রেন আটকে বিক্ষোভ করছেন।

 

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল ৪টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা শহরের রেলগেট এলাকায় প্রায় হাজার খানেক শ্রমিক ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনটি আটকে দেন।

 

শ্রমিকরা ঢাকা-বিয়ানীবাজার আঞ্চলিক সড়কও অবরোধ করেছেন।

রেলগেট এলাকায় বিক্ষোভে নেতৃত্বে থাকা কালিটি চা-বাগান পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক উত্তম গোয়ালা বলেছেন, ৭টি চা-বাগানের শ্রমিকরা তাদের সঙ্গে বিক্ষোভে আছেন।

 

চা-শ্রমিকদের দৈনিক মজুরি ৩০০ টাকা করার দাবিতে কয়েক দিন ধরে আন্দোলন করছেন দেশের বিভিন্ন অঞ্চলের চা-শ্রমিকেরা। বিক্ষোভ মিছিলের পাশাপাশি চা-বাগানে পালন করছেন ধর্মঘট।

 

ধর্মঘটের অষ্টম দিনে গত শনিবার চা-শ্রমিকদের মজুরি ১৪৫ টাকা নির্ধারণ করার পর অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়। কিন্তু এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে শ্রমিকদের একাংশ আন্দোলন চালিয়ে যান। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার আশ্বাসে সোমবার দুপুরে শ্রমিকদের একাংশ আবার আন্দোলন প্রত্যাহার করে কাজে ফেরেন। এর পরও আন্দোলন চালিয়ে যাচ্ছেন বিভিন্ন চা-বাগানের শ্রমিকরা।

মৌলভীবাজার/কুলাউড়া/পাহাড়িকা ট্রেন আটক

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com