রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

ভারতীয় ফুটবলের ওপর নিষেধাক্কা প্রত্যাহার করল ফিফা

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ৯৯ বার পঠিত

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) ওপর থেকে নিষধাজ্ঞা তুলে নিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। শুক্রবার (২৬ আগস্ট) এক বিবৃতিতে এ কথা জানায় সংস্থাটি। 

 

দীর্ঘ ১১ দিন পর এ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলো। ফলে অক্টোবরে ভারতে নারীদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ হতে আর কোনো বাধা থাকছে না। এ খবরে স্বস্তি ফিরে পেয়েছেন ভারতীয় ফুটবল সমর্থকরা।

 

গত ১৫ অগস্ট ভারতের স্থানীয় সময় মধ্যরাতে এআইএফএফ’র ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ফিফা। সংস্থার কার্যকলাপে ‘তৃতীয় পক্ষের হস্তক্ষেপের’ অভিযোগে এই সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। এআইএফএফ-কে পাঠানো চিঠিতে ফিফা খুব স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিল, সুপ্রিম কোর্ট নিয়োজিত প্রশাসক কমিটিকে (সিওএ) অবিলম্বে বাতিল করতে হবে এবং দ্রুত নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

 

নিষেধাজ্ঞা প্রত্যাহারের ফলে ভারত এখন আন্তর্জাতিক ফুটবলে অংশ নিতে পারবে। দেশটির ক্লাবগুলো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিতে পারবে। এমনকি দেশটি আন্তর্জাতিক অঙ্গনে ফুটবলীয় সকল কার্যক্রমেও অংশ নিতে পারবে।

 

একই সঙ্গে ফিফার নিষেধাজ্ঞায় পড়াতে আগামী অক্টোবরে অনুষ্ঠিতব্য ফিফা বয়সভিত্তিক নারী বিশ্বকাপের আয়োজন নিয়ে ভারত যে অনিশ্চয়তায় পড়েছিল সেটাও দূর হলো

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com