বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে কাজে ফিরেছেন চা শ্রমিকরা

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ১১১ বার পঠিত

বিশ্বজিৎ পাল: স্টাফ রিপোর্টার

চা বাগান মালিকদের সঙ্গে দীর্ঘ আলোচনার পর চা বাগানের শ্রমিকদের মজুরি ১৭০ টাকা নির্ধারণ করে শ্রমিকদের কাজে যোগদানের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

রবিবার (২৮ আগস্ট) সকালে জেলার চুনারুঘাটের চান্দপুর চা বাগানের বাসিন্দা বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা রেখে শ্রমিকরা বাগানে বাগানে কাজে ফিরেছে।  নতুন মজুরি নির্ধারণ করে দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। নতুন মজুরিতে শ্রমিকরা খুশি।

 

চান্দপুর চা বাগানের পঞ্চায়েত সভাপতি সাধন সাওতাল বলেন, প্রধানমন্ত্রী আমাদের মা। আমরা আমাদের মায়ের জন্য দোয়া করি। আমরা আজ (রোববার) আনন্দ মিছিল করব এবং প্রধানমন্ত্রীর জন্য আশীর্বাদ করব। সোমবার থেকে উপজেলার ২৪টি চা বাগানের ২৫ হাজার শ্রমিক কাজে যোগদান করবেন।

 

এদিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল চৌমোহনা চত্বরে হাজারো চা শ্রমিকদের উল্লাস করতে দেখা গেছে। চা শ্রমিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল করেন এবং একে অপরকে মিষ্টি খাওয়ান। দাবিকৃত মজুরির সুন্দর সমাধান হওয়ায় শ্রমিকরা এখন কাজে ফিরবেন বলে ঘোষণা দিয়েছেন।

 

গত ৯ আগস্ট থেকে দুই ঘণ্টা করে কর্মবিরতি এবং পরে ১৩ আগস্ট অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন চা শ্রমিকরা।শ্রমিকদের টানা ধর্মঘটে স্থবির চা শিল্প।প্রশাসন থেকে শুরু করে চা শ্রমিক সংগঠনের নেতারা কয়েক দফায় চেষ্টা করেও শ্রমিকদের কাজে ফেরাতে পারেননি।

 

শ্রমিকদের সাফ কথা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ছাড়া তারা কাজে ফিরবেন না।এরপরই চা শ্রমিকদের সমস্যা সমাধানে তাদের মালিকদের সঙ্গে বসে আলোচনার ঘোষণা আসে প্রধানমন্ত্রীর। আজ বাগান মালিকদের সঙ্গে বসে নতুন মজুরি নির্ধারণ করে দেন সরকারপ্রধান।

 

সর্বশেষ টানা  ১৯ দিনের মানববন্ধন, অবরোধ সহ সব ধরনের শান্তিপূর্ণ আন্দোলন শেষে গতকাল চা বাগান মালিকপক্ষ ও প্রধানমন্ত্রী গণভবনে যে বৈঠক টি করেছেন তাতে চা শ্রমিকদের মনে স্বস্তি ফিরে এসেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com