রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

ইতালীতে প্রায় ৭/৮ হাজার প্রবাসীদের পাসপোর্ট সমস্যা সমাধানের জোর দাবি

আন্তর্জাতিক ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৬ বার পঠিত

আলমগীর হোসাইন: ইতালি প্রতিনিধি

ইতালী প্রবাসী প্রায় ৮/৯ হাজার বাংলাদেশী পাসপোর্ট সমস্যা ভুগছে। বিভিন্ন পথে আসা
প্রবাসী বাংলাদেশীরা ইতালী প্রবেশের পুর্বে তাদের পাসপোর্ট হারিয়ে ফেলেছেন।অনেকে রাজনৈতিক আশ্রয় চাওয়ার অনেকে পাসপোর্ট এর সাথে অমিল রেখে ব্যাক্তিগত তথ্যপ্রদান করে।

 

যার ফলশ্রুতিতে দরুন সমস্যায় পড়েছে। পাসপোর্ট অধিদপ্তরের নিয়ম অনুযায়ী ৫বছর পযন্ত সংশোধন এর শিথিল করেছে বাংলাদেশ সরকার।কিন্তু অনেকে ১০/১৫ বছরেরর সমস্যা থাকায় এ পার্সপোট গুলো আটকে রয়েছে। সমস্যায় পড়া প্রবাসীদের সমাধানের দাবি জানিয়ে ইতালীর বাংলাদেশ দুতাবাসের সম্মুখে সমাবেশ করেছেন এ সকল প্রবাসীগন।তাদের একটা দাবি বীনা শর্তে পাসপোর্ট প্রদান করে নাগরিক অধিকার রক্ষা করা। সমাবেশ থেকে জানানো হয় দাবি আদায় না হলে আগামিতে রাজপথে আমরন অনশন করবেন ।

আশু সমস্যা সমাধান না হলে এসকল ইতালীতে বৈধতা পাবে না।ক্ষতির সম্মুখিন হবেন প্রায় ১০/১২ হাজার প্রবাসীদের পরিবার।
ভুক্তবোগীরা জানান পুর্বেও মান্যবর রাষ্ট্র দুতের নিকট দাবিদাওয়া জানিয়ে একটি স্মারক লিপি প্রদান করার ২০ দিন অতিবাহিত হওয়ার পরও সরকারী ভাবে কোন সমাধানের জন্য বার্তা আসেনি।আজকের সমাবেশ দুতাবাসের এ নিয়ে কথা বলতে চাই,দুতাবাস থেকে মুঠোফোনে জানাো হয়, আজ দূতাবাসের কর্যক্রমে বন্ধ বিধায় কোন প্রকার দাবি গ্রহন যোগ্য নয়।

অনিশ্চিত জীবনে নিশ্চয়তার থেকে নিশ্চতার জীবনের দাবি এ সমাবেশ কারীদের।। দ্রুত তাদের সমস্যার সমাধানের জন্য সমাবেশে জোর দাবি তোলা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com