বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের চার ধর্মালম্বী মানুষের অংশগ্রহনে সম্প্রীতি সমাবেশ

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৫ বার পঠিত

মৌলভীবাজার সংবাদদাতা: বিনয় চাকমা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চার ধর্মের মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ। পারস্পরিক শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সব ধর্মের লোকেরাই এক হয়ে কাজ করবে বলে মত ব্যক্ত করেন।

 

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে সভায় ইসলাম ধর্মের প্রতিনিধি হিসেবে বক্তব্যদেন শ্রীমঙ্গল থানা জামে মসজিদের প্রধান খতিব হযরত মৌলানা আব্দুল কুদ্দুস নিজামী, সনাতন ধর্মালম্বীর পক্ষে বক্তব্যদেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক ডা: হরিপদ রায়, খ্রিষ্ঠান ধর্মালম্বীর পক্ষে বক্তব্যদেন ফাদার ডমিনিক সরকার ও বোদ্ধ ধর্মালম্বীর পক্ষে বক্তব্যদেন মিঠুন বড়–য়া।

 

প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদারের স ালনায় অনুষ্ঠানে আরো বক্তব্যদেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়, শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার ভুমি স›দ্বীপ তালুকদার, অধ্যাপক সাইয়্যিদ মুজিবুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু দেব ও সিরাজনগর দরবার শরীফের পীরজাদা আল্লামা মুফতি শেখ শিব্বির আহমদ, জেলা জাতীয় পাটির সভাপতি ও শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো: কামাল হোসেন ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী।

 

এ সময় বক্তারা বলেন, পৃথিবীর সকল ধর্মের মুল কথাই এক। আমরা পৃথিবীতে মানবজাতির শুরু থেকেই সামাজিকভাবে একত্রে বসবাস করে আসছি। আদিকাল থেকেই একে অন্যের সুবিধা অসুবিধায় পাশে দাঁড়ানো নৈতিক শিক্ষাই আমাদের মননে রয়েছে। আর এই সমাজে ধর্মবর্ণ নির্বিশেষে বসবাস করেন সকল ধর্মের মানুষ। সামাজিক সম্প্রীতি আমাদের আদি ভূষন। বর্তমানে শিক্ষার অভাব ও জরাগস্থ নগন্য কিছু মানুষ আমাদের সম্প্রীতি বিনষ্টের কাজ করছেন। যারা এটি করনে তাদেরকে কঠোর হাতে দমনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্ঠি আর্কশন করেন বক্তারা।

 

এর আগে সমবেত কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে এ সমাবেশের উদ্বোধন করা হয়। পরে ৪টি ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com