রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

আক্কেলপুরে জাল সনদ সহ ভূয়া দুই চিকিৎসক আটক

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ৬১ বার পঠিত

মোঃ মোকাররম হোসাইনজ

য়পুরহাট জেলা প্রতিনিধির

জয়পুরহাট আক্কেলপুর উপজেলা থেকে চিকিৎসা দেওয়া অবস্থায় রেজিস্ট্রেশন বিহীন ভূয়া দুই চিকিৎসককে আটক করেছে র‌্যাব সদস্যরা।

 

বৃহস্পতিবার রাতে ওই দুইজন ডাক্টারকে উপজেলা সদরে অবস্থিত তাদের রোগী দেখার চেম্বার থেকে আটক করা হয়। এ সময় সাইনবোর্ড ও তাদের ব্যবহাকৃত লিখার প্যাডে যে সকল ডিগ্রি উল্লেখ করা হয়েছে তার ভূয়া সনদ দেখতে চাইলে তারা দেখাতে পারেন নাই। তবে একজনের নিকট থেকে একটি জাল সনদ উদ্ধার করা হয়। চেম্বার থেকে চিকিৎসা প্রদানের বিভিন্ন ধরনের সরমঞ্জাদিও উদ্ধার করা হয়।

 

আটক কৃত রেজিস্ট্রেশন বিহীন ভূয়া ডাক্তার হলেন, উপজেলার সোনাই মাগুরা এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে হারুনুর রশিদ (৪১) এবং একই উপজেলার কেশবপুর গ্রামের মৃত রজিব উদ্দিনের ছেলে কায়েম উদ্দিন মন্ডল (৫৮)।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোস্তফা জামান বলেন, কিছুদিন পূর্বে ওই এলাকার বেশ কয়েকজন ভূক্তভোগী ওই দুই ডাক্তার বিরুদ্ধে ক্যাম্পে লিখিত অভিযোগ দেন। অভিযোগ পেয়ে আমরা গত বৃহস্পতিবার রাতে আক্কেলপুর উপজেলা সদরের কলেজ গেট বাজার এলাকায় ওই দুইজন ডাক্তার রোগী দেখার চেম্বারের অভিযান পরিচালনা করি।

 

এ সময় তাদের নিকট থেকে শিক্ষাজীবনের অর্জিত সনদগুলো দেখতে চাইলে এমবিবিএস বা বিডিএস ডিগ্রি অর্জনের বা অন্যান্য কোন অনুমোদিত সার্টিফিকেট দেখাতে পারেন নাই। অথচ সাইনবোর্ড ও লিখার প্যাডে বিভিন্ন ডিগ্রি উল্লেখ করে ভূয়া চিকিৎসক হিসেবে কায়েম উদ্দিন মন্ডল গত ৩২ বছর ধরে চিকিৎসার নামে রোগীদের সাথে প্রতারনা করে আসছেন।

 

অপরদিকে হারুনুর রশিদ গত ১১ বছর ধরে একজন দন্ত চিকিৎসক হিসেবে কোন প্রতিষ্ঠান থেকে আইনগত ডিগ্রি ছাড়াই মানুষের দন্ত চিকিৎসা দিয়ে আসছেন। যে সকল ডিগ্রি উল্লেখ করে চিকিৎসা দিয়ে আসছেন, অভিযানের সময় তাদের নিকট থেকে সনদগুলো দেখতে চাইলে তারা দেখাতে পারেন নাই।

 

ঞতবে দন্ত চিকিৎসকের নিকট থেকে একটি জাল সনদ উদ্ধার করা হয়। সাথে চেম্বার থেকে চিকিৎসা প্রদানের বিভিন্ন ধরনের সরমঞ্জাদি উদ্ধারসহ তাদের দুজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় মামলা দায়েরের পর সোপর্দ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com