রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

মাধবপুরে একটি স্কুলে সাপের আতঙ্ক: স্ন্যাক রেসকিও টিমের উদ্ধার অভিযান

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ১১৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

হবিগঞ্জের মাধবপুরের আন্দিউড়া ইউনিয়নের হাড়িয়া গ্রামে হাজি মিয়া চাঁন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেশ কিছুদিন ধরে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পদ্ম গোখরা সাপের আতঙ্ক বিরাজ করে আসছিল।

 

আত্মরক্ষার্থে গ্রামবাসীর সহায়তায় ১৩টি গোখরা সাপের বাচ্চা মারা হয়। স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ায় স্কুলের প্রধান শিক্ষিকা মাহমুদুন্নেছা মাছুমা পাখি প্রেমিক সোসাইটির উপদেষ্টা আজিজুর রহমান জয় ও সভাপতি মুজাহিদ মসির সাথে বিষয়টি শেয়ার করে।

 

এ সময় উপস্থিত ছিলেন, হাজী মিয়া চাঁন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ বাবুল মিয়া। তিনি বলেন, বিষয়টি জানার পর আমরা অত্যন্ত ঝুঁকি নিয়ে স্কুলটিকে সাপের কবর থেকে রক্ষার জন্য প্রাণ পণ চেষ্টা চালাই।

 

বিষয়টি হবিগঞ্জ জেলা প্রকৃতি ও বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগকে অবহিত করা হলে বন বিভাগের স্ন্যাক রেসকিও টিমের ৩ ঘন্টা ব্যাপী অভিযানে ২০টি সাপের ডিম ও সাপের খোলস উদ্ধার কর হয়।

 

স্কুলের প্রধান শিক্ষিকা বলেন, আমরা বাড়ি বাড়ি গিয়ে কাউন্সিলিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়া আতঙ্ক দূর করার চেষ্টা চালিয়ে যাচ্ছি, পাশাপাশি কার্বলিক এসিড ও ব্লিচিং পাউডার ছিটিয়ে দিয়েছি।

 

তিনি আরো জানান, উপজেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশক্রমে স্কুলের আশেপাশের ঝোপ জাড় পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রয়েছে।

 

 

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com