রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

কালাই উপজেলায় স্বাস্থ্য সেবা বেহাল দশা

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৬৪ বার পঠিত

মোঃ মোকাররম হোসাইন

কালাই উপজেলা) প্রতিনিধি :

জয়পুরহাটের কালাই উপজেলায় স্বাস্থ্যসেবার বেহাল দশা। ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি চলছে আগের ৩১ শয্যার লোকবল দিয়ে। বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন মাত্র একজন। রোগীর চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে।

 

জানা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সটিতে বর্তমানে ১০ বিশেষজ্ঞ চিকিৎসকের মধ্যে এক ও ১৬ মেডিকেল অফিসারের মধ্যে কর্মরত আছেন ১০ জন। এতে কাঙ্ক্ষিত স্বাস্থ্যসেবা পাচ্ছেন না রোগীরা। আর রোগীর চাপ সামলাতেও হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। অপারেশন না হওয়ায় নষ্ট হচ্ছে মূল্যবান সব যন্ত্রপাতি। সংকট সমাধানের দাবি স্বাস্থ্য বিভাগেরও।

 

রোগীদের অভিযোগ, ২৪ ঘণ্টার মধ্যে একবার চিকিৎসক আসেন রোগী দেখতে। চিকিৎসক বেশি থাকে আমাদের সুবিধা হতো। এ ছাড়া এই হাসপাতালে শিশু চিকিৎসক নেই। বর্তমানে শিশুরা শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে। তাই বাধ্য হয়েই প্রাইভেটে দেখাতে হচ্ছে।

 

কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট ডা. মেহনাজ মুশতারী (গাইনি) বলেন, এখানে স্কিন, ব্রেস্টসহ সব ধরনের রোগী দেখতে হচ্ছে। এতে আমার যে রোগীর চাপ তার বাইরেও আরও রোগী দেখতে হচ্ছে। তবে তারপরও আমরা চেষ্টা করছি এগিয়ে যেতে।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফয়সাল নাহিদ বলেন, চিকিৎসকসহ তৃতীয় চতুর্থ শ্রেণির কর্মচারীর সংখ্যা যদি বাড়ানো যায় তাহলে স্বাস্থ্যসেবার মান আরও উন্নত করা সম্ভব হবে।

 

জয়পুরহাট জেলা সিভিল সার্জন ডা. মো. ওয়াজেদ আলী বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকের পদগুলো পূরণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে জানানো হয়েছে। সেখান থেকে পদোন্নতির মাধ্যমে এ পদগুলো পূরণের চেষ্টা করছে। শিগগিরই আমরা চাহিদা অনুযায়ী চিকিৎসকে পেয়ে যাব।

 

১৯৮৪ সালে ৩১ শয্যা নিয়ে শুরু হয় জয়পুরহাটের কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম। ২০০৬ সালে হাসপাতালটি ৫০ শয্যায় উন্নীত করা হলেও বাড়ানো হয়নি জনবল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com