শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

আখের পাকারস বিক্রি করে সংসার চলে লাখাইর আয়ধন আলীর।

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ৭৫ বার পঠিত

মহিউদ্দিন আহমেদ রিপন:

লাখাই সংবাদদাতা

লাখাইয়ে আখের রস জ্বাল দিয়ে তৈরি পাকা রস বা স্থানীয়ভাবে লালি বিক্রি করে সংসার চালায় উপজেলার মুড়িয়াউক ইউনিয়ন এর সুনেশ্বর গ্রামের আয়ধন আলী । তিনি দীর্ঘদিন ৩০ বছর যাবত বিভিন্ন গ্রামের ঘুরে আখের তৈরি লালি বিক্রি করে আসছেন। শীতের মৌসুমে জেলার চুনারুঘাট উপজেলার ঘরগাঁও এলাকা থেকে পাকারস সংগ্রহ করে থাকেন।

লাখাই উপজেলার সুরেশ্বর গ্রামের আদম আলীর পুত্র আয়ধন আলীর সাথে আলাপকালে জানান আমার স্ত্রী সহ আমার ২ সদস্যের পরিবার।২ মেয়ের বিয়ে হয়েছে। আমার সামান্য ভিটেমাটিটুকু ব্যতীত কোন জমিজমা নেই।

 

প্রতি বছর শীত মৌসুমে ২/৩ মাস লালি বিক্রি করে আসছি। আমি গ্রামে গ্রামে বোঝা কাঁধে নিয়ে তা বিক্রি করে থাকি। প্রতিদিন ৩০-৪০ কেজি লালি বিক্রি হয়।প্রতি কেজি ১৪০ টাকা।এতে আমার রোজ গড়ে ৭-৮ শত টাকা মুনাফা হয়ে থাকে।

 

বছরের বাকী সময় বাড়িতে ছোট্ট টং দোকানের ব্যবসায় যা আয় হয় তা দিয়ে অতিকষ্টে সংসার চলে। ষাটোর্ধ আয়ধন আলী আরোও জানান শরীরে কুলোয় না তবু এভাবে কাঁধে ভার নিয়ে ঘুরে কাজ করতে হচ্ছে। কিন্তু আজও আমার ভাগ্যে কোন সহায়তা জুটেনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com