রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

শিক্ষার মানোন্নয়ন ছাড়া দেশের প্রকৃত উন্নয়নের সম্ভব নয় হুইপ স্বপন এমপি

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮১ বার পঠিত

মো : মোকাররম হোসাইন

জয়পুরহাট জেলা প্রতিনিধি:

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, শিক্ষার মানোন্নয়ন ছাড়া জাতির প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। কেবলমাত্র কতিপয় ক্যাডেট কলেজ এবং শহর এলাকার হাতেগোনা কিছু স্কুলে উন্নত শিক্ষা ব্যবস্থা চালু থাকলে গ্রামের সন্তানরা এবং দরিদ্র জনগণের সন্তানরা মানসম্পন্ন শিক্ষা লাভ থেকে বঞ্চিত থাকবে এবং উন্নত শিক্ষা বাণিজ্যিক সেবায় রুপান্তরিত হবে। সবাই আন্তরিক হলে গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে মান সম্পন্ন শিক্ষা চালু করা অসম্ভব নয়। সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শিক্ষক হিসেবে যোগ দিয়েছেন। নব জাতীয়করণ করা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা দীর্ঘদিন এই পেশায় কর্মরত থেকে অভিজ্ঞতা অর্জন করেছেন।

শনিবার জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে জয়পুরহাট-২ নির্বাচনি এলাকার ১৮০ টি প্রাথমিক বিদ্যালয়ে মিনি শিশু পার্ক নির্মাণের জন্য অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

স্বপন বলেন, গ্রীক দার্শনিক প্লেটোর মতবাদ হচ্ছে, ‘মানুষ যেমন হবে রাষ্ট্রও তেমনিই হবে। মানুষের চরিত্র দ্বারাই রাষ্ট্র গড়ে ওঠে। ’ সুতরাং স্মার্ট বাংলাদেশ এবং একটি পরমতসহিষ্ণু উন্নত মূল্যবোধসম্পন্ন শান্তিময় সমাজ গড়তে শিক্ষিত, সৃজনশীল নাগরিক গড়ে তোলার বিকল্প নেই। গ্রামে শিক্ষার মানোন্নয়ন দেশ ও জাতির প্রকৃত উন্নয়নের অন্যতম প্রধান অনুষঙ্গ।

চেক বিতরণকালে উপস্থিত ছিলেন জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, তিন উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুজ্জামান নাদিম চেয়ারম্যান, সাধারণ সম্পাদক মেয়র সিরাজুল ইসলাম, আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, সাধারন সম্পাদক আলহাজ্ব আহসান কবীর এবলব চেয়ারম্যান, কালাই উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফজলুর রহমান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com