রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

লাখাইয়ে মাংস প্রক্রিয়াজাতকারীদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত।

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭০ বার পঠিত

মহিউদ্দিন আহমেদ রিপন :

লাখাই সংবাদদাতা

লাখাইয়ে উপজেলার বিভিন্ন হাটবাজারে মাংস বিপনন ও প্রক্রিয়াজাতকারীদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) উপজেলা প্রানী সম্পদ দপ্তর ও হাসপাতাল কর্তৃক আয়োজিত প্রশিক্ষণ সকাল ১০ ঘটিকায় উপজেলা প্রানী সম্পদ দপ্তর এর প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত হয়।

এতে প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ প্রকাশ রন্জন বিশ্বাস,উপজেলা ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তা ও ভেটেরিনারি সার্জন ডাঃ শাহাদাত হোসেন। প্রশিক্ষণে উপজেলার ৬ টি ইউনিয়ন এর ২০ জন মাংস প্রক্রিয়াজাতকারী অংশ নেয়।

 

প্রশিক্ষণে জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ প্রকাশ রন্জন বিশ্বাস বলেন মাংস প্রক্রিয়াজাতকারীদের পশু জবাই ও বিপণন করতে সরকারি বিধিমালা অনুযায়ী প্রানী সম্পদ দপ্তর থেকে লাইসেন্স করতে হবে।লাইসেন্স ব্যতীত এ ধরনের কাজ করলে আইনের আওতায় আনা হবে।নিরোগ ও সুস্থ পশু পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশে জবাই এবং বিপনন নিশ্চিত করতে হবে।

 

পশু ও প্রক্রিয়াজাতকারীদের স্বাস্থ্য পরীক্ষা পূর্বক সনদ থাকা বাধ্যতামূলক। পশুর বর্জ্য ব্যবস্থাপনা যথাযথ প্রক্রিয়ায় সম্পন্ন করতে হবে।মাংসের গুনগতমান ও নিরাপদ মাংসপ্রাপ্তী নিশ্চিতে মনিটরিং জোরদার করা হবে। পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি হাটবাজারে পশু জবাই খানা নির্মানের উদ্যোগ নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com