বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

জাতীয় সাংবাদিক সংস্থার ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১১৭ বার পঠিত

চলমান দেশ নিউজ ডেস্ক :

‘জাতীয় সাংবাদিক সংস্থা’ সাংবাদিকদের শক্তিশালী সংগঠন গড়ার প্রত্যয়ে নতুন নেতৃত্বের বিকল্প নাই। তারই রূপরেখা তৈরি করতে জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামের হলরুমে সংগঠনের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। 

 

রবিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় অনুষ্ঠিত ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান লায়ন নুর ইসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক, উদযাপন কমিটির আহব্বায়ক খন্দকার মাসুদুর রহমান দিপু ও কার্যকরী সভাপতি আবুল বাশার মজুমদারের সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

 

প্রধান উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, টেলি যোগাযোগ, অর্থ ও তথ্য বিষয়ক সংসদীয় কমিটির সদস্য, পাবনা ২ আসনের সাংসদ আহমেদ ফিরোজ কবির (এমপি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় প্রেসক্লাবের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর সূর্য, রয়টার্সের সিনিয়র সাংবাদিক রফিকুল ইসলাম, এশিয়ান টেলিভিশন ও এশিয়ান গ্রুপের চেয়ারম্যান (সিআইপি) হারুন উর রশিদ, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব দৈনিক সকালের সময় পত্রিকার প্রকাশক ও সম্পাদক নুর হাকিম, দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. আনোয়ার হোসেন আকাশ।

 

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি আলহাজ্ব মুজিবুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী সাবেক ছাত্রনেতা ও রাজনীতিকবিদ খলিলুর রহমান খলিল। সামাজিক সংগঠন অংশির সাধারন সম্পাদিকা শাহিদা ইসলাম। জাতীয় সাংবাদিক সংস্থার ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ (এমপি) বলেন, আমরা শোষণমুক্ত বৈষম্যহীন জাতি প্রতিষ্ঠার অঙ্গীকার করে মুক্তিযুদ্ধ করলেও স্বাধীনতার পর থেকে যে ধারায় চলতে শুরু করি, তাতে এই অঙ্গীকার অর্থহীন হয়ে পড়ে।

 

সাংবাদিকদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে সংগঠনের প্রয়োজন হয়। সংগঠন ছাড়া ব্যক্তি শক্তিশালী হতে পারে না, সংগঠনের নীতি-আদর্শের পাশাপাশি থাকতে হবে ঐক্যবদ্ধ। আমি আশা করি, সাংবাদিকদের বিশ্বস্ততার প্রতীক হিসাবে ‘জাতীয় সাংবাদিক সংস্থা’ সেই ঐক্য সংগঠনকে শক্তিশালী করার মধ্য দিয়ে অধিকার আদায়ের পথকে সুগম করবে। প্রধান অতিথি  আরো বলেন, সংগঠনকে আরও মজবুত করতে হলে, সাংবাদিকদের অধিকার আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

 

সকলের ঐক্যমতের ভিত্তিতে, যোগ্য নেতৃত্ব নির্বাচিত করে, সংগঠনের হাতকে শক্তিশালী করার জন্য,সকল নেতৃবৃন্দ ও সদস্যদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানান। অনুষ্ঠানের প্রধান অতিথি আরো বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। সঠিক তথ্য সংগ্রহ ও প্রচারের মাধ্যমে দেশের অজানা তথ্য ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের চিত্র তুলে ধরার আহবান জানান এবং প্রচলিত কথা অনুযায়ী হলুদ বা অপ-সাংবাদিকতার বিষয়ে তীব্র নিন্দা জ্ঞাপন করেন তিনি।

 

এসময় আরো উপস্থিত ছিলেন, উদযাপন কমিটির সদস্য সচিব ও সংগঠনের মহাসচিব মো. ফারুক হোসেন, সংগঠনের ভাইস প্রেসিডেন্ট,উদযাপন কমিটির যুগ্ম-আহবায়ক আনোয়ারুল হক, কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব,উদযাপন কমিটির সদস্য এম এ আকাশ, সহ-সভাপতি,উদযাপন কমিটির সদস্য সাইফুল আযম, কেন্দ্রীয় সহ- সাংগঠনিক সম্পাদক,উদযাপন কমিটির সদস্য আবদুর রহমান, অর্থ-সম্পাদক, উদযাপন কমিটির সদস্য হেলাল উদ্দিন হেলু, প্রচার সম্পাদক, উদযাপন কমিটির সদস্য হাসান আলী, পরিবেশ বিষয়ক সম্পাদক ও আপ্যায়ন কমিটির আহবায়ক এম আর জালাল, কেন্দ্রীয় সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সাল, সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক মো. বাবুল মিয়া, দৈনিক যায়যায় কাল পত্রিকার স্টাফ রিপোর্টার ও সংগঠনের কেন্দ্রীয় কার্য-নির্বাহী সদস্য মো. শফিকুল ইসলাম, দৈনিক মাতৃভূমি পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রধান তৈয়ব চৌধুরীসহ জাতীয় সাংবাদিক সংস্থার বিভাগ, জেলা, উপজেলা ও থানা কমিটির সকল সদস্য ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শুরুতেই, জাতীয় সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয়, পরে কেক কেটে ও অতিথিদেরকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয় এবং সর্বশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে, জাতীয় সাংবাদিক সংস্থার ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com