শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

লাখাইয়ে শিবরাত্রি ব্রত উপলক্ষে ১১৬ তম বার্ষিক মহোৎসব।

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮৯ বার পঠিত

মহিউদ্দিন আহমেদ রিপন : লাখাই

লাখাইয়ে শ্রী শ্রী শিবরাত্রি ব্রত উপলক্ষে ১১৬ তম মহোৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপজেলার পূর্ব সিংহগ্রামস্থ শ্রী শ্রী পুরাতন শিবমন্দির এ মহোৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ উপলক্ষে পুরাতন শিববাড়ী পূজা কমিটি বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করেছে। অনুষ্ঠানমালায় রয়েছে শুক্রবার (১৭ ফেব্রুয়ারী) রাত্র ৮ ঘটিকায় – শ্রীমদ্ভাগবত গীতাপাঠ।

 

রাত্র ১০ ঘটিকায় – শুভ অধিবাস।
শনিবার (১৮ ফেব্রুয়ারী) রাত্র ৮ ঘটিকায় – শ্রী শ্রী শিবপূজার বিশেষ পূজার্চ্চনা আরম্ভ।
রাত্র ১০ ঘটিকায় – ভক্তিমূলক গান।
রবিবার (১৯ ফেব্রুয়ারী) সকাল ৯ ঘটিকা হইতে মহা প্রসাদ বিতরণ।

সন্ধা ৭ ঘটিকায় – হরিলুটের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

এদিকে শিবপূজা উপলক্ষে মন্দির প্রাঙ্গণে মেলা বসছে।মেলায় হরেকরকমের পন্য সামগ্রীর পসরা নিয়ে বসে গেছে দোকানীরা।শিবপূজা ও মেলা উপলক্ষে পূর্ব সিংহগ্রাম, সিংহগ্রাম, পূর্ব বুল্লাসহ আশেপাশের এলাকায় উত্সবের আমেজ লক্ষ্যনীয়।

 

এ ব্যাপারে পূর্ব সিংহগ্রাম শ্রী শ্রী পুরাতন শিববাড়ী পূজা কমিটির সাধারণ সম্পাদক রসময় শীল জানান প্রতিবছরের ন্যায় এ বছরও মন্দিরে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শিবপূজা অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 

লাখাইয়ে একমাত্র এ শিব মন্দিরের পূজায় দূর-দূরান্ত থেকে ভক্তবৃন্দের আগমন ঘটে। ভক্তবৃন্দের পদভারে মুখরিত হয়ে উঠবে মন্দির প্রাঙ্গণ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com