রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

জয়পুরহাটে ক্ষেতলালে দুই ব্যাপী বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পের সমাপনি ২০২৩ অনুষ্ঠিত

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ৬৬ বার পঠিত

মোঃ মোকাররম হোসাইন

 জয়পুরহাট জেলা প্রতিনিধি 

জয়পুরহাটে জেলার ক্ষেতলাল উপজেলার সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজ মাঠে দু’দিনব্যাপী বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পের ২০২৩ এর সমাপনি। দিন শনিবার দুপুরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন ইউক্রেন যুদ্ধের কারণে সাড়া বিশে^ অর্থনৈতিক মন্দা চলছে। আমরা তার বাহিরে নয়। এটি বাস্তবতা। জাপানী তেলের দাম বেড়ে যাওয়ায় প্রত্যেকটা জিনিষ-পত্রের দাম বেড়েছে। তারপরও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে আওয়ামীলীগ সরকার মানুষকে একটা স্বস্তির জীবন দিয়েছে।

 

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে আরো বলেন,‘বঙ্গবন্ধু শিক্ষার জন্য যতটা করেছেন তা আর অন্য কেউ করতে পারেনি । তিনি আট মিলিয়ন ডলার সম্পদ নিয়ে এক হাজার কোটি টাকার নীচে বাজেট নিয়ে দেশের ৩০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ করেছেন। তাঁর মেয়ে বঙ্গবন্ধু কন্যা মহান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলমের এক খোঁচায় ২৬ হাজারের বেশি প্রাথমিক বিদ্যালয় সরকারি করেছেন। অথচ বঙ্গবন্ধুর মৃত্যুর পর ২১ বছরে যারা ক্ষমতা দখল করে ছিলেন তাঁরা সরকারি করেছেন মাত্র ৯শ কয়েকটি স্কুল।

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট সহ ক্ষেতলাল, কালাই,আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারগণ।

 

শিক্ষার মানোন্নয়নে অনুষ্ঠানে তিন উপজেলার তিন হাজার শিক্ষক অংশ নেয়। শেষে প্রশ্নোত্তর পর্বে শিক্ষার বিষয়ে করণীয় সম্পর্কে শিক্ষকদের নানা প্রশ্নের উত্তর দেন প্রধান অতিথি। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com