শনিবার, ২৯ জুন ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

কালাইয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ৯৩ বার পঠিত

মোঃ মোকাররম হোসাইন কালাই জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে কালাইয়ে ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’- প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে উদযাপিত হচ্ছে নারী দিবস।

আজ বুধবার (৮ মার্চ) দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় কালাই উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও সংস্থার আয়োজনে কালাই-বগুড়া মহাসড়কে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।
র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সাইফুল ইসলাম এর সঞ্চালনায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহফুজা খাতুন এর সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস, কালাই পৌরসভার মেয়র মোছা রাবেয়া সুলতানা, উপজেলা কৃষি কর্মকর্তা অরুণ চন্দ্র রায়,উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মাহমুদুল হাসান,কালাই মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ নাজিমুদ্দিন,হাতিয়র কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আমিনুল ইসলাম,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: সাবানা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো:ফজলুর রহমান,জেলা পরিষদের মহিলা সদস্য ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছা:রত্না রশিদ, মিসেস মেরী আক্তার সাধারণ সম্পাদক উপজেলা মহিলা আওয়ামী লীগ বীর মুক্তিযোদ্ধা বাবু মুনিষ চৌধুরী,নারী উদ্যোগতা আতাহার যুথী মহিলা উন্নয়ন সমিতির সভাপতি হাবিবা জাহান জারশিয়াসহ আরো অনেক প্রমুখ ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন,জাতীয় জীবনের সর্বস্তরে নারীদের অংশগ্রহণ ও সুযোগের সমতা রাষ্ট্র কর্তৃক নিশ্চিত করার কথা বলা হয়েছে। নারীদের যথার্থ মর্যাদা প্রতিষ্ঠার পাশাপাশি অর্থনৈতিক, সামাজিক, প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে সরকার নারী শিক্ষার বিস্তার, নারীর অধিকার প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়নসহ নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করছে। দেশের উন্নয়নকে টেকসই করতে নারী পুরুষ নির্বিশেষে সবাইকে সহযাত্রী হিসেবে একসাথে কাজ করার আহ্বান জানানো হয়। একটি সুখী, সমৃদ্ধ ও গণতান্ত্রিক বিশ্ব গড়ার কাজে পুরুষের মতো সমান অবদান রাখার প্রত্যয় নিয়ে নারীর এগিয়ে চলেছে আগামীতে আরো বেগবান করতে হবে বলে বক্তারা প্রত্যাশা ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com