রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী হুইপ স্বপনের ব্যতিক্রমী “বঙ্গবন্ধু রাজনৈতিক ক্যাম্প”অনুষ্ঠিত

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৫৬ বার পঠিত

মোঃ মোকাররম হোসাইন

কালাই উপজেলা প্রতিনিধিঃ

জয়পুরহাটের কালাইয়ে আনন্দ ও উৎসব-উদ্দীপনার মধ্য দিয়ে আজ ১৭ মার্চ জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত হয়। এ উপলক্ষ্যে সকাল ১০টা কালাই ময়েন উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে থেকে মাননীয় হুইপের নেতৃত্বে একটি বর্নাঢ্য র‌্যালী বগুড়া-জয়পুরহাট মহাসড়কে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। পরে কালাই,ক্ষেতলাল, আক্কেলপুর এর সকল ইউনিটের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর ও সাধারণ মানুষসহ বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন।
জুমার নামাজের পর প্রায় বিশ হাজার নেতাকর্মীদের নিয়ে ব্যতিক্রমী এক “বঙ্গবন্ধু রাজনৈতিক ক্যাম্প”আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত ব্যতিক্রমী জনসভায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের তাৎপর্য তুলে ধরে জয়পুরহাট ০২ আসনের এমপি আবু সাঈদ আল মাহমুদ স্বপ্নন তাঁর বক্তব্যে বলেন, ১৯৯৬ সালে প্রথম বাংলাদেশে জাতীয় শিশু দিবস পালন করা হয়। আজকের শিশুই আগামী দিনের সক্ষম নাগরিক। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর দরদ ছিল অপরিসীম। শিশুদের খুবই ভালোবাসতেন তিনি। তাঁর জন্মদিনে তিনি শিশুদের সঙ্গে সময় কাটাতে পছন্দ করতেন। ওইদিন শিশুরা দল বেঁধে তাঁকে শুভেচ্ছা জানাতে যেতো।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও রাজনৈতিক জীবন অসামান্য গৌরবের। তাঁর এ গৌরবের ইতিহাস থেকে প্রতিটি শিশুর মাঝে চারিত্রিক দৃঢ়তার ভিত্তি গড়ে উঠুক এটাই জাতীয় শিশু দিবসের মূল প্রতিপাদ্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও রাজনৈতিক জীবন অসামান্য গৌরবের। তাই শিশু-কিশোরদের চারিত্রিক দৃঢ়তার পাশাপাশি স্বাস্থ্য-পুষ্টির দিকে নজর দিয়ে তাদের শারীরিক ও মানসিক বিকাশ নিশ্চিত হোক আমাদের এ বছরের শিশু দিবসের প্রত্যয়।যারা বঙ্গবন্ধুর আদর্শ লালন ও জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা নিজেদের মেধা ও শ্রমকে আত্মনিয়োগ করবেন তারাই প্রকৃত দেশপ্রেমিক ও বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত অনুসারী। সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালনে দেশের অগ্রযাত্রায় সামিলের মাধ্যমেই বঙ্গবন্ধু ও শহীদদের আত্মা শান্তি পাবে।

তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

উক্ত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন-জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন মন্ডল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এস এম সুলাইমান আলী,আব্দুল মোমেন আহমেদ চৌধুরী,কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন,ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাকিম মন্ডল,আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ,আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী,ক্ষেতলাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোঃ সিরাজুল ইসলাম,কালাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান সহ সাংবাদিক বৃন্দ ও প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com