বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ৬১ বার পঠিত

 চলমান দেশ ডেস্ক :

মাধবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ১৭ই ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

এ উপলক্ষে সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান জিসান এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, সহকারী কমিশনার (ভূমি) রাহাত বিন কুতুব,উপজেলা আওয়ামীলীগের  ,সাবেক সেক্রেটারি সুকোমল রায়,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইশতিয়াক মামুন,অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক , মাধবপুর পৌরসভা মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান মানিক, চেয়ারম্যান ফারুক আহম্মদ পারুল,মাসুদ খান, প্রেসক্লাবের সেক্রেটারি সাব্বির হাসান, মাধবপুর মডেল প্রেসক্লাবের আহবায়ক আজিজুর রহমান জয় সহ প্রিন্ট,ও ইলেকট্রনিক্স মিডিয়ার  সাংবাদিকগণ অনুপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে এটি একটি অনন্য দিন। একাত্তরের এইদিনে স্বাধীন বাংলাদেশ সরকারের শপথ গ্রহণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ ও সরকার পরিচালনা প্রাতিষ্ঠানিক রূপ পায়।

মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ১৭ এপ্রিল মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর নামকরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com