রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০২:১১ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

জয়পুরহাটে জাতীয় আইন সহায়তা দিবস পালিত ২০২৩

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
  • ৫৫ বার পঠিত

মোঃ মোকাররম হোসাইন

জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” এ প্রতিপাদ্যে সামনে নিয়ে জেলায় আজ জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে ।

শুক্রবার সকালে জয়পুরহাট জেলা ও দায়রা জজ কোর্ট এলাকা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জজকোর্ট চত্বরে শেষ হয়।

র‌্যালিতে আইনজীবী জেলা ও দায়রা জজ সহ জজশীপের বিচারকবৃন্দ ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা অংশগ্রহন করেন ।

জয়পুরহাট জেলা জজকোর্ট এলাকায় পায়রা ও বেলুণ উড়িয়ে দিবসের উদ্বোধন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাড: সামছুল আলম দুদু। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ ও লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো: নূর ইসলাম

জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারি জজ মো: সামিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কে এম এ মামুন খান চিশতী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, জিপি এ্যাড: মোমিন আহমেদ চৌধুরী , জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড: নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি ও সাধারন সম্পাদক এ্যাড: শাহনূর রহমান শাহীন, প্রমূখ। আলোচনাসভা শেষে সরকারি খরচে মামলা পরিচালনাকারী প্যানেল আইনজীবীদের মধ্যে ২০২২ সালের নির্বাচিত সেরা প্যানেল আইনজীবী এ্যাড: আরাফাত হোসেন মুনকে ক্রেষ্ট ও প্রশংসাপত্র প্রদান করা হয়। এ ছাড়াও লিগ্যাল এইড মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান সহ আদালত চত্বরে বৃক্ষরোপণ ও রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়।

জেলা আইন সহায়তা কমিটির পক্ষ থেকে আইনগত পরামর্শ দেওয়া হয়েছে ৬৩৮ জনকে। এরমধ্যে নারী হচ্ছেন ৫২০ জন ও পুরুষ রয়েছেন ১১৮ জন। এ ছাড়াও চলমান মামলায় সহায়তা প্রদান করা হয়েছে ৪৬৯ টি। এরমধ্যে রয়েছে দেওয়ানী ৩৮টি, ফৌজদারী ২৭৭ টি ও পারিবারিক ১৫৪টি। বিকল্প বিরোধ নিষ্পত্তি করা হয় ২৮৯ টি মামলা এবং আদালতে চলমান মামলা উভয় পক্ষে সমঝোতার ভিত্তিতে ৩১৯টি মামলা নিষ্পত্তি করা হয়েছে বলে জানান, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারি জজ মো: সামিউল ইসলাম। জেলা ও দায়রা জজসহ জজশীপের অন্যান্য বিচারকবৃন্দ, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক, কর্মকর্তা-কর্মচারী, আইনজীবী, আইনজীবী সহকারি, সাংবাদিক ও বিভিন্ন সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা র‌্যালীসহ বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com