রবিবার, ০৭ জুলাই ২০২৪, ১২:৫২ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

কালাইয়ে ভূমি সেবা সপ্তাহ ২০২৩ এর শুভ উদ্বোধন

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : সোমবার, ২২ মে, ২০২৩
  • ৫৬ বার পঠিত

মোঃ মোকাররম হোসাইন

কালাই জয়পুরহাট প্রতিনিধিঃ

স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২২ মে) সকালে উপজেলা ভূমি অফিসের আয়োজনে অফিস চত্বরে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করেন কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি।

স্বচ্ছ ও জবাবদিহিতামূলক ভূমি সেবা প্রদান ও সার্বিক ভূমি ব্যবস্থাপনাকে আরো সহজতর, জনবান্ধব, যুগোপযোগী, আধুনিক ও ডিজিটাল করার লক্ষ্যে এ ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

 

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান, কালাই ময়েন উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বকুল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা অফিসার মাহমুদুল হাসান, সহকারী প্রকৌশলী আল আমিন, ইউনিয়ন ভূমি অফিসের সকল কর্মকর্তা-কর্মচারী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

এ সময় সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস বলেন, অনলাইনভিত্তিক ভূমি সেবা প্রদানে মন্ত্রণালয় ব্যাপক কাজ করছে। আগামী ২৮ মে পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ চলবে। ভূমি মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এবারের ভূমি সেবা সপ্তাহ সফলভাবে সম্পন্ন করার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি বলেন, বর্তমান সরকার মানুষের হাতের মুঠোয় ভূমি সেবা দিচ্ছে। সরকার ভূমি মালিকদের জন্য জমি বিরোধ নিরসন এবং নামজারি করতে ঝামেলা কমিয়ে ই-নামজারি চালু করছে। ফলে টাউট-দালালের খপ্পর থেকে ভূমি মালিকদের নিরাপত্তা বিধান করেছে। উপজেলায় ভূমি মালিকদের সময়মতো জমির খাজনা ও কর পরিশোধ করতে বলেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com