বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

জয়পুরহাটে বিরল প্রজাতির মদন টাক পাখি উদ্ধার

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : রবিবার, ২ জুলাই, ২০২৩
  • ৬৬ বার পঠিত

মোঃ মোকাররম হোসাইন

জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ
জয়পুরহাটে মদনটাক নামের একটি বিরল প্রজাতির পাখি উদ্ধার করেছেন স্থানীয়রা। শনিবার জয়পুরহাট সদর উপজেলার চকবরকত ইউনিয়নের চকউজ্জাল গ্রাম থেকে পাখিটি উদ্ধার করা হয়।

স্থানীয় সুত্রে জানা গেছে, শনিবার চকউজ্জাল গ্রামের মাঠে বিরল প্রজাতির মদনটাক পাখিটি অতিবৃষ্টি হওয়ার কারণে উড়তে না পারায় স্থানীয়রা পাখিটি দেখতে পান এবং উদ্ধার করেন। বিরল প্রজাতির এ পাখিটি উদ্ধার করে হওয়ার ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে পাখিটিকে একনজর দেখতে অসংখ্য মানুষের ভিড় জমে যায়।

চকউজ্জাল গ্রামের আশিকুর রহমান বলেন, পাখিটির পা ও ঠোঁট অনেক লম্বা। পিঠের ওপর ধূসর কালো রং ও সাদা বর্ণের শরীর। আমাদের এলাকায় এ পাখি দেখতে পাওয়া এক সৌভাগ্যের বিষয়। পাখিটির মাথায় পালক না থাকায় ধারণা করা হচ্ছে এটি বিরল প্রজাতির মদন টাক পাখি।

চকবরকত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী জানান, পাখিটি উদ্ধার করে স্থানীয়রা খবর দেন। পরে উদ্ধার করা মদন টাক পাখিটিকে হস্তান্তরের জন্য রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ টিমের সাথে যোগাযোগ করা হয়েছে। পরবর্তীতে পাখিটি তাদের কাছে হস্তান্তর করা হয়।

রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ টিমের পরিদর্শক জাহাঙ্গীর কবির জানান, খবর পেয়ে টিমের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পাখিটি উদ্ধার করে। পরে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ নিয়ে এসে পাখিটির প্রাথমিক চিকিৎসা দেয়া হয় এবং সুস্থ হলে নিরাপদ আবাসস্থল বিলে বা জলাশয়ে অবমুক্ত করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com