শুক্রবার, ২৮ জুন ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

আগামী প্রজন্মর জন্য সুন্দর ও বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে বৃক্ষ রোপনের বিকল্প নেই: বিমান প্রতিমন্ত্রী

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ৪৩ বার পঠিত

কামরুল হাসান সুজন লাখাই থেকে।

পরিবেশ ও বজ্রপাত থেকে রক্ষায় বেশি বেশি তাল গাছ রোপন করুন।আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে বৃক্ষ রোপনের বিকল্প নেই। গাছ বজ্রপাত,বন্যাসহ প্রাকৃতিক দূর্যোগ থেকে আমাদের রক্ষা করে।

জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নির্দেশনায় আমরা আমাদের এলাকায় প্রথম তাল গাছ রোপনের উদ্যোগ গ্রহণ করেছিলাম।সকলে যার যার অবস্থান থেকে বেশি বেশি ফলদ,বনজ গাছ রোপনের উদ্যোগ গ্রহণের আহবান জানিয়ে বলেন গাছ লাগানোর মাধ্যমে আমাদের পরিবেশ রক্ষার পাশাপাশি সড়কের স্থায়িত্ব বৃদ্ধি পায়।প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে পরিবেশ কে স্মার্ট করতে হবে।

সোমবার হবিগঞ্জের মাধবপুর উপজেলায় তালের চারা রোপন অভিযান এর উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এম,পি।
বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) এর উদ্যোগে ও মাধবপুর মডেল প্রেসক্লাবের সার্বিক সহযোগিতায় মাধবপুরের সোনাই নদীর তীরে তালের চারা রোপন অভিযান এর উদ্বোধন এ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এম পি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউ,এন,ও) মনজুর আহসান জিসান,থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) রকিবুল ইসলাম খান,বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) এর হবিগঞ্জ জেলা কমিটির নির্বাহী সদস্য ও লাখাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ বাহার উদ্দিন, প্রকৃতি প্রেমিক ও বাপার সদস্য মহিউদ্দিন আহমেদ রিপন, মাধবপুর মডেল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও আহবায়ক আজিজুর রহমান জয়,লাখাই প্রেসক্লাবের সাহিত্য প্রকাশনা সম্পাদক এম ইয়াকুব হাসান অন্তর ও উপজেলা আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।উল্লেখ্য বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) উদ্যোগে চলতি বছরের ১৫ আগস্ট /২৩ লাখাইয়ে পরিবেশ ও বজ্রপাত রক্ষায় তালের চারা রোপন এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়। এবছর ৫ হাজার তালের চারা রোপন এর লক্ষ্য মাত্রা ধরে বাপার সদস্য প্রকৃতি প্রেমিক মহিউদ্দিন আহমেদ রিপন এর অর্থায়নে বৃক্ষ রোপন অভিযান চলমান।

ইতিমধ্যে লাখাই, হবিগঞ্জ সদর ও মাধবপুর উপজেলায় ১ হাজার ৫ শত তালের চারা রোপন করা হয়েছে। এ বৃক্ষ রোপন অভিযান চলমান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com