রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

হবিগঞ্জে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় জি কে গউছ সহ ৪০ নেতাকর্মীর জামিন নাকচ

হবিগঞ্জ জেলা সংবাদদাতা,এসডি রবিন
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৫ বার পঠিত

হবিগঞ্জে পুলিশের সংঘর্ষের মামলায় বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছসহ ৪০ নেতার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানো হয়েছে।

 

মঙ্গলবার (১ জানুয়ারি) দুপুরে বিএনপির নেতৃবৃন্দ হবিগঞ্জের জেলা ও দায়রা জজ এম এল বি মেছবাহ উদ্দিন আহমেদের আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে তিনি তা নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

আদালত সূত্রে জানা গেছে, নেতাকর্মীরা ৫ জানুয়ারি উচ্চ আদালতে জামিন আবেদন করেন। আদালত তাঁদের আগাম জামিন দিয়ে ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন। মঙ্গলবার তাঁরা উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী দায়রা জজ আদালতে উপস্থিত হন। ৪০ জন নেতার মাঝে জেলা বিএনপির আহ্বায়ক আবুল হাশিম, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এনামুল সেলিম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী ও জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদও রয়েছেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন বিজ্ঞ পিপি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী।

 

পিপি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী জানান, বিএনপির ৪০ নেতা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে তাঁদের পক্ষে অর্ধশতাধিক আইনজীবী জামিনের প্রার্থনা করেন। আমি রাষ্ট্রপক্ষ হিসেবে এই জামিনের বিরোধিতা করি। দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক পরে আদেশ দেবেন বলে ঘোষণা দেন। দুপুর ২টার দিকে তিনি সকলের জামিন নামঞ্জুরের আদেশ প্রদান করেন।

 

আদালতে বিএনপির নেতারা আত্মসমর্পণ করবেন জানতে পেরে শত শত নেতাকর্মী আদালতে উপস্থিত হন। আত্মসমর্পণের আগে উপস্থিত নেতৃবৃন্দের উদ্দেশ্যে হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছ বলেন, জেলজুলুম করে আমাদেরকে এই সরকার দমিয়ে রাখতে পারবে না। অচিরেই জেল থেকে মুক্ত হয়ে আন্দোলন জোরদার করা হবে।

 

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসা ও তাঁর মুক্তির দাবিতে গত ২২ ডিসেম্বর দুপুরে হবিগঞ্জ শহরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি। এতে দলটির কেন্দ্রীয় নেতাকর্মীসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দুপুরে বিক্ষোভ সমাবেশে পুলিশ বাধা দিলে নেতাকর্মীদের সঙ্গে তাঁদের সংঘর্ষ হয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল ছোড়েন এবং অন্যদিক থেকে পুলিশ এক হাজার রাউন্ডের অধিক টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে পুলিশ সদস্যসহ শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হন।

 

এ ঘটনায় ২৩ ডিসেম্বর ৬৫ জনের নাম উল্লেখসহ প্রায় দুই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ অ্যাসল্ট মামলা দায়ের করেন হবিগঞ্জ সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হাসান। এ মামলার আগে ও পরে পুলিশ ১৪ জনকে গ্রেপ্তার করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com