রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

সুনামগঞ্জের শান্তিগঞ্জে পুলিশ হেফাজতে নির্যাতনে এক ব্যক্তির মৃত্যু

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা, সুমাইয়া রহমান
  • আপডেট টাইম : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৩ বার পঠিত

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় পুলিশ হেফাজতে নির্যাতনের পর এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ উঠেছে। প্রতিবাদে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে রেখেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। মরদেহ নিয়ে সোমবার বিকেল ৩টার দিকে মহাসড়কে অবস্থান নেয় কয়েক শ’ মানুষ।

 

আজ সোমবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সুনামগঞ্জ-সিলেট সড়কের পাগলাবাজারে সড়ক অবরোধ করে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

 

পরে প্রশাসনের মধ্যস্থতায় তারা অবরোধ প্রত্যাহার করেন।

নিহত উজির মিয়া (৪০) উপজেলার শত্রুমর্দন গ্রামের বাসিন্দা। গত ১০ ফেব্রুয়ারি গরু চুরির একটি মামলায় তাকে আটক করে শান্তিগঞ্জ থানা পুলিশ।

 

উজির মিয়ার ভাই ডালিম মিয়া বলেন, ‘গরু চুরির অভিযোগে ৯ তারিখ দিনগত রাতে আটকের পর তাকে থানায় নিয়ে ব্যাপক নির্যাতন করা হয়। পরদিন আদালতে পাঠানো হলে জামিনে মুক্ত হলেও অসুস্থ হয়ে পড়েন। পরে গতকাল গুরুতর অসুস্থ অবস্থায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে আজ দুপুরে মারা যান তিনি।’

 

তিনি অভিযোগ করেন, শান্তিগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আলাউদ্দিন, উপপরিদর্শক (এসআই) দেবাশীষ ও উপপরিদর্শক (এসআই) পার্ডন কুমার সিংহ এ নির্যাতনের সঙ্গে জড়িত। এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মুক্তাদির হোসেনের কাছে মৌখিক অভিযোগ করা হলে তিনি আশ্বাস দিয়েও কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

 

উজির মিয়ার মরদেহ নিয়ে দুপুরে সড়ক অবরোধ শুরু হলে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ারুজ্জামান ঘটনাস্থলে পৌঁছালেও পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে তিনি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। পরে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ার-উল-হালিম ও অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ ঘটনাস্থলে পৌঁছান।

 

তারা উত্তেজিত জনগণকে শান্ত করে সুষ্ঠু তদন্তের আশ্বাস দেন এবং মরদেহ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠান। তাদের আশ্বাসে বিকেল ৫টার দিকে অবরোধ প্রত্যাহার করেন এলাকাবাসী।

 

পুলিশের নির্যাতনে মৃত্যুর অভিযোগের বিষয়ে সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘নিহত ব্যক্তি পুলিশ হেফাজতে ছিলেন না। তাকে গত ১০ তারিখে আটকের পর সেদিনই আদালতে পাঠানো হলে জামিনে মুক্ত হয়ে বাড়িতে ছিলেন। আজ তার মৃত্যুর আগে পুলিশ হেফাজতে নির্যাতনের বিষয়ে আদালতে বা জেলা পুলিশের কাছে তিনি বা তার পরিবার কোনো অভিযোগ করেননি।’

 

পুলিশ সুপার আরও বলেন, ‘যেহেতু এখন নির্যাতনে অসুস্থ হয়ে মৃত্যুর অভিযোগ উঠেছে। আমরা বিষয়টি গুরুত্বসহকারে দেখব এবং ময়নাতদন্তে তার আলামত পেলে দ্রুত বিভাগীয় তদন্তের ব্যবস্থা করব।’

সুনামগঞ্জ/শান্তিগঞ্জ/পুলিশ হেফাজতে মৃত্যু

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com