শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

সুনামগঞ্জের আদালতে আবারো ব্যতিক্রমী রায়, ৭০ শিশুকে কারাগারে পাঠানোর বদলে ফুলের মাল্যদান

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা, তামান্না তাবাসসুম পিংকি
  • আপডেট টাইম : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৮৯ বার পঠিত

ছোটখাটো অপরাধে ৭০ শিশু-কিশোরের বিরুদ্ধে ৫০টি মামলা দায়ের করা হয়। এসব অভিযুক্তকে গুরুদণ্ড না দিয়ে জাতীয় পতাকা, ফুল ও ডায়েরি উপহার দিয়েছেন আদালত। আজ সোমবার অভিভাবকদের উপস্থিতিতে ৯ শর্তে ৭০ শিশু-কিশোরকে মুক্তি দিয়ে পরিবারে কাছে ফিরিয়ে দেওয়া হয়।

 

এদিন ব্যতিক্রমী এই রায় দিয়েছেন সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জাকির হোসেন। যেসব শর্তে মুক্তি মিলেছে, সেগুলো হলো- নিয়মিত পড়াশোনা করা, সব সময় ভালো কাজ করা, সকলের সঙ্গে সদাচরণ করা, গুরুজনের আদেশ মান্য করা, পিতা-মাতার সেবা করা, গাছ লাগানো ও পরিচর্যা করা, নিজ ধর্মগ্রন্থ পাঠ, অসৎ সঙ্গ ত্যাগ করা এবং মাদক থেকে দূরে থাকা।

 

এর ফলে অভিযুক্ত শিশু-কিশোররা পরিবারের কাছে থেকে স্বাভাবিক জীবনে ফিরতে পারবে বলে মন্তব্য করে আইনজীবীরা বলেছেন, দীর্ঘদিন আদালতের দ্বারে ঘুরতে ঘুরতে লেখাপড়া, মানসিক স্বাস্থ্যসহ স্বাভাবিক জীবন ব্যাহত হচ্ছিল তাদের।

 

রায়ের পর্যবেক্ষণে আদালতের পক্ষ থেকে বলা হয়েছে, শিশু আদালতের নিজস্ব পরিবেশ ও আইন অনুযায়ী বিচার করা হয়ে থাকে। সে অনুযায়ী শর্ত সাপেক্ষে মুক্তি দেওয়া হয়েছে, বিষয়টি দেখভাল করবে প্রবেশন কর্মকর্তারা। এসব শর্ত মেনে না চললে মামলা আবারো চালু হবে।

 

এর আগে ৯৫টি মামলার ১৩০ শিশু-কিশোর ও দেড় শতাধিক দম্পতিকে মুক্তি দিয়েছিলেন আদালতের বিচারক। তারা এখন পরিবারের সঙ্গে থাকছেন বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com