বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১০:২০ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

আগামী জাতীয় সংসদ নির্বাচনের হালচাল , হবিগন্জ -০৪

দৈনিক চলমান দেশ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৯ মে, ২০২২
  • ১১৪ বার পঠিত

মাসুদ লস্কর, হবিগঞ্জ প্রতিনিধি

আগামী জাতীয় সংসদ নির্বাচন কে কেন্দ্র করে হবিগঞ্জের রাজনৈতিক দলগুলোর মধ্যে দলকে সংগঠিত করার তোড়জোড় দেখা যাচ্ছে।


বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এর অঙ্গসংগঠনের নেতারা তাদের কাজের গতি বাড়ানো জন্য নতুন করে ঝালিয়ে নিচ্ছে কমিটি গুলো। ছাত্রলীগ,যুবলীগ, সহ সকল অঙ্গসংগঠনের কমিটি নবায়ন করছে।

হবিগঞ্জ -০৪ আসনের ক্ষমতাসীন সাংসদ এড,মাহবুব আলী, বর্তমান সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্বে আছেন। টানা দ্বিতীয় বারের সংসদ সদস্য তিনি। এতদিন ওনাকে সরকারি সফর ছাড়া হবিগঞ্জের মাঠিতে দেখা না গেলেও এবারের ঈদুল ফিতরে ব্যাক্তিগত সফরে তিনি চুনারুঘাট – মাধবপুর এলাকায় ঈদ করছেন বলে জানা যায়। ঈদে তিনি দলীয় নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করেন।

এলাকাবাসী মনে করেন ইহা তার অঘোষিত নির্বাচনী ইংগিত। তাছাড়া হবিগঞ্জ -০৪ আসনে উনার প্রতিদন্ধী বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড,ফরাস উদ্দিন গত নির্বাচনে নমিনেশন চাইলেও নমিনেশন না পাওয়াতে এলাকায় উনার উপস্থিতি নেই বললে ই চলে। আরেক প্রতিদন্ধী ব্যারিস্টার সাইদুল হক সুমন এখন ফেইসবুক লাইভ আর ফুটবল নিয়ে ব্যাস্ত, উনি এবারের নির্বাচনে অংশ নিবেন না বলে বিশ্বস্ত সুত্রে জানা গেছে।

তবে সাবেক সমাজকল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ এর ছেলে রানা আলোচনায় আছে।
তাছাড়া হবিগঞ্জ -০৪ আসনে চা শ্রমিক ভোটার বেশি, ইহা আওয়ামী লীগ এর ভোটব্যাংক বলে খ্যাত। তাই এ আসনে আওয়ামী লীগ এর হাই কমান্ড যাকে মনোনিত করেন,তিনি ই এ আসনের সম্ভাব্য এম,পি বলে জনগণ মনে করেন।
অন্যদিকে বি,এন,পি গত সংসদ নির্বাচনে আনুষ্ঠানিক ভাবে অংশগ্রহণ না করলে ও এ বার অঙ্গসংগঠন গুলো দলের গতিশীলতা বাড়াতে তাদের কমিটি ঝালিয়ে নিতে ব্যাস্ত।তাদের বিভিন্ন জেলা উপজেলা কমিটি নবায়ন করছে।

সায়হাম পরিবারের সদস্যরা ই সাধারণত বি,এন,পি’র প্রার্থী হিসাবে এলাকায় আলোচিত। সে হিসাবে বি,এন,পি নেতা এ,এস,এম,ফয়সল বার্ধক্য জনিত কারণে অসুস্থ থাকায় তার ভাই বর্তমান উপজেলা চেয়ারম্যান এ,এস,এম,শাহজাহান কে বি,এন,পির কান্ডারী বলে এলাকায় গুনজন শুরু হয়েছে।আবার কেউ কেউ বলছেন এ,এস,এম,ফয়সাল এর ছেলে সৈয়দ ইশতিয়াক ও নাকি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। তাছাড়া গত রমজানে এলাকার অসহায় ও দরিদ্রদের সহায়তার তৎপরতা সহ বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা গেছে এ,এস,এম,শাহজাহান কে।

অপরদিকে প্রতিদন্ধী প্রার্থী হিসাবে নারী নেত্রী শাম্মি আক্তারের নাম শুনা যাচ্ছে।খেলাফত মজলিস এর আব্দুল কাদের বাচ্চু গত নির্বাচন এ প্রতিদন্ধীতা করলেও এবার নিরব। জাতীয় পার্টির পক্ষে আতিকুল ইসলাম নির্বাচন করবেন বলে গুঞ্জন শুনা যাচ্ছে।তবে হবিগঞ্জ -০৪ আসনে আগামী নির্বাচনে মুলত আওয়ামী লীগ এর মনোনীত প্রার্থীর সাথে বি,এন,পির প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে সাধারণ জনগন মনে করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com