রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

হবিগঞ্জের বানিয়াচংয়ে ভূমি সেবা সপ্তাহ পালন–দৈনিক চলমান দেশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ১৯৭ বার পঠিত

শাহ সুমন: বানিয়চং প্রতিনিধি

বানিয়াচংয়ে ভূমি সেবা সপ্তাহ পালন।।ডিজিটাল সিস্টেম চালু করায় ভূমি অফিসের সার্বিক সেবার মান উন্নয়ন হয়েছে। হবিগঞ্জের বানিয়াচংয়ে ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। সভায় উপস্থিত বক্তারা দাবী করেন ডিজিটাল সিস্টেম চালু করায় ভূমি অফিসের সার্বিক সেবার মান উন্নয়ন হয়েছে।

এছাড়াও সাধারণ মানুষজনের হয়রানি হওয়ার হার দিন দিন কমে যাচ্ছে। ১৯ মে সোমবার সকাল ১০টায় বানিয়াচং উপজেলা ভূমি অফিসের উদ্যোগে ভূমি সেবা সপ্তাহ পালন করা হয়েছে।

 

এ উপলক্ষ্যে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। বানিয়াচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি‘র সভাপতিত্বে র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ।

 

এ সময় বক্তব্য রাখেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মুফতি আতাউর রহমান,বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া,সহকারী ভূমি কর্মকর্তা রেজাউল করিম,আলমগীর রেজা প্রমূখ।

 

ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে সপ্তাহ ব্যাপী ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে কৃষি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে রেজিষ্ট্রশন,ই-নামজারির আবেদন গ্রহণ,ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর সহ নানান কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

 

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি বক্তব্যে বলেন, আমাদের ভূমি অফিসের যাবতীয় কার্যক্রম অত্যন্ত স্বচ্ছতার সহিত পালন করে থাকি।

 

এটা সম্ভব হয়েছে অফিসের কার্যক্রম ডিজিটাল সিস্টেম চালু করার কারনে। এ ব্যাপারে বানিয়াচং উপজেলার নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠন নিয়ে প্রথম দিকে অনেকের মনে সন্দেহ ছিল। বর্তমান সময়ে এটা কিন্তু বাস্তব।

 

উপজেলা ভূমি অফিস সহ অনেক অফিসের কার্যক্রম ডিজিটাল সিস্টেমে আসায় সেবার মানে অধিক স্বচ্চতা ও জবাবদিহিতা নিশ্চিত হচ্ছে। এই কার্যক্রম সামনে আরও বেগবান হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com