বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

মানসম্মত শিক্ষা নিশ্চিতে দুস্থ অসহায় পরিবারের শিক্ষার্থীদের স্কুল ড্রেস দিচ্ছেন ইউএনও সাদিয়া জেরিন

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ১০১ বার পঠিত

এলভী কাজল: ঝিনাইদহ প্রতিনিধি 

আনন্দঘন পরিবেশে সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে এবং বিদ্যালয় থেকে শিক্ষার্থী ঝরে পড়া রোধ করতে দুস্থ ও অসহায় পরিবারের শিক্ষার্থীদের স্কুল ড্রেস প্রদান কার্যক্রম শুরু করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন।

 

ইতিমধ্যে উপজেলার মেগুরখিদ্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অস্বচ্ছল, সমাজে অপেক্ষাকৃত পিছিয়ে পড়া দুস্থ শিশুদের স্কুল ড্রেস প্রদান করা হয়েছে। সম্পুর্ণ নিজস্ব অর্থায়নে ও উদ্যেগে এই কাজটি শুরু করেছেন তিনি। যা ইতিমধ্যে ব্যাপক প্রসংশিত হয়েছে।

 

ইউএনও সাদিয়া জেরিন জানান, কালীগঞ্জের অনেক বিদ্যালয়ে কিছু অস্বচ্ছল ও দুস্থ পরিবারের শিক্ষার্থীরা পড়াশোনা করেন। অনেকের স্কুল ড্রেস নেই বা তাদের পরিবারের স্কুল ড্রেস ক্রয় করে দেবার সামর্থ্য থাকে না। যার কারনে ঠিকমতো তারা স্কুল আসতে পারেন না। তিনি নিজে কালীগঞ্জ উপজেলার বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করেন তখন বিবষয়টি জানতে পারেন। এর প্রেক্ষিতে শিক্ষকদের সাথে আলোচনা করে তালিকা সংগ্রহ করে প্রথম অবস্থায় ব্যক্তিগত উদ্যোগে ও আর্থিক সহযোগিতায় এই স্কুল ড্রেস বিতরন কার্যক্রম শুরু করেছেন। তিনি জানান, আগামী ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে শিক্ষা সংক্রান্ত লক্ষ্যমাত্রা ৪ এ উল্লেখ আছে অন্তর্ভুক্তিমুলক, সমতাপুর্ণ ও মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা হবে এবং সবার জন্য জীবন ব্যাপী শিক্ষার সুযোগ সৃষ্টি পুরনে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে এই কাজটি শুরু করেছেন।

 

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, ২০৩০ সালের মধ্যে সবার জন্য শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে শিক্ষায় সম্পৃক্ততা বাড়ানো, মানোন্নয়ন,বৃত্তিমুলক শিক্ষা,প্রযুক্তি সংযোজন, অবকাঠামো উন্নয়নের মধ্যে দিয়ে যুগোপযোগী শিক্ষাব্যবস্থা নিশ্চিতের লক্ষ্যে কর্মসূচী বাস্তবায়ণ করছে সরকার। এর মাধ্যমে শতভাগ শিশুর স্কুলে গমন, ঝরে পড়া রোধ, সবার জন্য শিক্ষা নিশ্চিত, প্রযুক্তি শিক্ষায় দক্ষতা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে।

 

কালীগঞ্জ উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শণ করেন। এই সময় তিনি জানতে পারেন অসহায় পরিবারের শিক্ষার্থীদের কথা। অনেক শিক্ষার্থীর সাথে তিনি কথা বলেছেন। তিনি জানান, পর্যায় ক্রমে কালীগঞ্জের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এই স্কুল ড্রেস প্রদান কার্যক্রম পরিচালন করবেন এবং শিক্ষার মান উন্নয়নে সরকারি সহযোগিতা এবং ব্যক্তিগত সহযোগিতা অব্যাহত রাখবেন।

ঝিনাইদহ/কালিগঞ্জ/শিক্ষা উপকরণ প্রদান

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com