শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

কুড়িগ্রামে ধরলার পানি বিপদ সীমার ৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে–দৈনিক চলমান দেশ

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি, সাঈদ সুমন
  • আপডেট টাইম : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ১৬৭ বার পঠিত

বৃষ্টি ও উজানের ঢলে কুড়িগ্রামে ধরলা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া জেলার অভ্যন্তরীণ তিস্তা, ব্রহ্মপুত্র, দুধকুমারসহ অন্য নদীর পানিও বাড়ছে। এতে প্লাবিত হয়েছে চরাঞ্চল ও নিম্নাঞ্চল। তলিয়ে গেছে ধান ও সবজিক্ষেত।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ধরলার পানি আরও ১৫ সেন্টিমিটার বেড়ে সেতু পয়েন্টে বিপৎসীমার আট সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

কুড়িগ্রাম সদরের মোগলবাসা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আইয়ুব আলী বলেন, ধরলার পানি বৃদ্ধি পেয়ে আমার ওয়ার্ডের নদী অববাহিকার রেডক্রস পাড়ার প্রায় ১০০ বাড়ি ও তেলী পাড়ার প্রায় ৪০টি বাড়ি বন্যার পানিতে নিমজ্জিত হয়ে পড়েছে। এছাড়া প্রায় দেড়শ একর জমির ধানসহ সবজিক্ষেত পানিতে তলিয়ে গেছে।

কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান সাঈদুর রহমান বলেন, এ বছর ধরলার পানি বাড়ায় এরই মধ্যে আমার ইউনিয়নের চর এলাকার প্রায় ১৮টি বাড়ি নদীগর্ভে বিলীন হয়েছে। কয়েকদিন থেকে আবারও পানি বাড়া অব্যাহত রয়েছে। এভাবে পানি বাড়তে থাকলে আমার ইউনিয়নের অনেক পরিবার পানিবন্দি হওয়ার আশঙ্কা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com