বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

দিনাজপুরে খাবারে বিষক্রিয়ায় মাদ্রাসার ৪৫ ছাত্র হাসপাতলে–দৈনিক চলমান দেশ

দিনাজপুর জেলা প্রতিনিধি, শাহ আলম কিরণ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ২১৮ বার পঠিত

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় খাবারে বিষক্রিয়ায় একটি মাদ্রাসার অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। গতকাল বুধবার রাতের খাবার খেয়ে তারা অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। তাদের বয়স ৮ থেকে ১২ বছরের মধ্যে। তারা সবাই হেফজ ও নাজারা শাখার শিক্ষার্থী।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় সূত্রে জানা যায়, বীরগঞ্জ উপজেলার কবিরাজহাটের তাজুল উলুম এতিমখানা ও লিল্লাহ বোডিং মাদ্রাসায় ৮৫ আবাসিক শিক্ষার্থী আছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে ৫৮ শিক্ষার্থী খাবার খেয়ে ঘুমাতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। প্রথমে তিন শিক্ষার্থী মাথা ঘোরানো ও পেটে ব্যথার কথা জানায়। পরে আরও অনেকের একই লক্ষণ দেখা দেয়। মাদ্রাসা কর্তৃপক্ষ অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীদের দ্রুত বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
মাদ্রাসার সুপার আবদুল রকিব বলেন, মাদ্রাসার আবাসিকে ৮৫ শিক্ষার্থী আছে। বুধবার রাতে ৫৮ শিক্ষার্থী খাবার খাওয়ার পর অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ মহসীন বলেন, অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা দেওয়া হয়েছে। তারা সবাই এখন আশঙ্কামুক্ত। পর্যায়ক্রমে শিক্ষার্থীদের ছেড়ে দেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, খাদ্যে বিষক্রিয়া থেকে এটা হয়েছে। তবে বিষক্রিয়াটি কী ধরনের, তা নিশ্চিত হতে খাদ্যের নমুনা পরীক্ষা করতে হবে।

এ ঘটনায় মাদ্রাসা পরিদর্শন করা হয়েছে বলে জানান বীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল ইসলাম। তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

খবর পেয়ে হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীদের দেখতে যান বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল কাদের। তিনি বলেন, এ ঘটনায় মাদ্রাসার সুপারকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com