রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

মোহনগঞ্জে চলছে মেলার নামে অশ্লীল নৃত্য ভিড় বাড়ছে শিক্ষার্থীরা

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৬৮ বার পঠিত

সোহেল খান দূর্জয় নেত্রকোনা :

 

নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার পৌরসভার ভিতরে থানা সংলগ্ন বউবাজার এলাকায় মেলায় বিভিন্ন প্যান্ডেলে যাত্রা, ভ্যারাইটি শো ও পুতুল নাচের নামে চলছে অশ্লীল নৃত্য। আর এসব প্রদর্শনীতে দর্শক সারিতে ভিড় বাড়ছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

 

মঙ্গলবার ও বুধবার (৯ নভেম্বর) সরেজমিনে মেলায় গিয়ে দেখা যায়, একটি প্যান্ডেলে পুতুল নাচের নামে ভ্যারাইটি শো চলছে প্যান্ডেলেই অশ্লীল নাচ-গান চলছিল। এসব প্যান্ডেলে নানা বয়সী স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভিড় দেখা গেছে। ১ নভেম্বর থেকে মেলা শুরু হয়েছে বলে মেলা পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে।

 

স্থানীয় লোকজন জানান, বউবাজার কাঁচা মালামাল কেনাবেচার জন্য নাম করা।এখান থেকে পছন্দের শাক সবজি ক্রয় করতে ভিড় করে বিভিন্ন এলাকার মানুষ। কিন্তু এখন মেলার কারণে শাক সবজির বাজার তেমন জমে না,সবাই মেলা নিয়ে ব্যস্ত। আর প্রথম দিন থেকেই বিভিন্ন প্যান্ডেলে চলছে যাত্রা, সার্কাস, পুতুল নাচের নামে অশ্লীল নাচ-গান।গত শুক্রবার ও জুমার নামাজের পর বউ বাজারের সড়কে মেলার নামে অশ্লীলতা বন্ধ করার জন্য মেলা কর্তৃপক্ষকে সতর্ক করেছেন স্থানীয় লোকজন।

 

এক স্কুল শিক্ষক গোলাম হাফিজ বলেন, মেলায় যাত্রা ও ভ্যারাইটি শোর নামে প্রকাশ্যে যে অশ্লীল নাচ-গান চলছে, তাতে উঠতি বয়সের কিশোর ও যুবকেরা নষ্ট হতে বাধ্য। মোহনগঞ্জ সিকেপি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শহিদুল ইসলাম, নাজমুল হক ও আহসান হাবিব জানায়, তাদের অনেক সহপাঠী নিয়মিত যাত্রা দেখতে যায়। এ জন্য তারা পড়া লেখায় পিছিয়ে পড়ছে। অনেকেই যাত্রা ও পুতুল নাচ দেখে এসে সহপাঠীদের কাছে বর্ণনা করছে।

 

মোহনগঞ্জ মহিলা কলেজের শিক্ষার্থী ফেরদৌসী বেগম ও নাজমা আক্তার জানান, বিকেল হলেই মাইকে উচ্চ স্বরে গান-বাজনা শুরু হয়। সন্ধ্যার পর তা বাড়তে থাকে। এ কারণে পড়ালেখায় মনোযোগ থাকে না। যাত্রা অপেরার পরিচালনা কমিটির এক সদস্য জানান, শুধু দর্শক টানতে বাইরের শিল্পীরা নৃত্যের নামে কিছুটা অশ্লীলতা দেখান। মেলা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বলেন, বউবাজার মেলা একটি ঐতিহ্যবাহী মেলা। এ মেলায় যাত্রার নামে কোনো অশ্লীলতা মেনে নেওয়া হবে না। প্রথম কয়েক দিন অশ্লীল নাচ-গান চললেও এ ব্যাপারে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

 

মোহনগঞ্জ বউবাজারে মেলা উপলক্ষে চলছে রাতভর অশ্লীল নৃত্য, জুয়া ও অসামাজিক কার্যকলাপ। আর এসব প্রদর্শনীতে দর্শক সারিতে ভিড় করছে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ও এলাকার যুবসমাজ।

 

বুধবার (৯ নভেম্বর) মোহনগঞ্জ উপজেলা পৌরসভা এলাকার বউবাজারে চলছে অশ্লীল নৃত্য। অবাধে চলছে জুয়া এবং অসামাজিক কার্যকলাপ। এতে সন্তানদের নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন অভিভাবকরা।

 

স্থানীয়দের অভিযোগ, আট দিন ধরে মেলার নামে সন্ধ্যার পর চলছে অশ্লীল নৃত্য রমরমা লটারী বাণিজ্য ও জুয়ার আসর। দিনে মেলা প্রাঙ্গণে সাধারণ দর্শণার্থীর উপস্থিতি কম কিন্তু রাতে সে চিত্র পুরো ভিন্ন। র‌্যাফেল ড্র ও অশ্লীল নাচগান দেখতে এক শ্রেণির দর্শকের উপস্থিতি ব্যাপক বেড়ে যায়। এসব কিছুর পরও স্থানীয় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয় স্থানীয়রা।

 

এলাকার স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা জানায়, সন্ধ্যা নামার সাথে সাথেই মাইকে উচ্চস্বরে অশ্লীল গান-বাজনা শুরু হয়। এ কারণে পড়ালেখায় মনোযোগ দিতে পারছি না।

 

জব্বার, হাবিব ও আরিফ জানান, মেলায় যাত্রা ও ভ্যারাইটি শোর নামে প্রকাশ্যে যে অশ্লীল নাচ-গান চলছে, তাতে উঠতি বয়সের কিশোর ও যুবকেরা নষ্ট হতে বাধ্য। আমরা কিছু বললেই মেলা আয়োজকের লোকজন হুমকি-ধামকি দেয়। স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনও কোন ব্যবস্থা নেয় না। তবে মেলা কমিটির কেউ কথা বলতে রাজি হননি।

 

এ বিষয়ে মোহনগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ আকঞ্জির সাথে কথা বললে তিনি জানান, মেলাটি মোহনগঞ্জ পৌরসভার শেষ সীমানায় পড়েছে। অশ্লীল নাচ-গান চলছে কি না বিষয়টি আমি নিজে দেখে ব্যবস্থা গ্রহণ করবো।

 

তিনি আরোও জানান, মেলায় পুলিশ সদস্যরা নিয়োজিত আছে। লটারি, জুয়া ও অশ্লীল নৃত্য সম্পূর্ণ নিষিদ্ধ রয়েছে। তার পরেও যদি হয়ে থাকে বা নিয়োজিত পুলিশ সদস্যরা আমাকে জানায় আমি তৎক্ষণিক ব্যবস্থা নেবো।

 

এ ব্যাপারে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, অভিযোগ সত্য হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com