রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

দূর্গা পূজা কে ইউনেস্কোর স্বীকৃতি, রং বেরঙের শোভাযাত্রা

অনলাইন নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৯ বার পঠিত

 আন্তর্জাতিক ডেস্ক রিপোর্ট:

দুর্গাপূজাকে ইউনেস্কোর স্বীকৃতি দিতে রাজ্য সরকারের উদ্যোগে ১ সেপ্টেম্বর আয়োজিত কর্মসূচিতে UNESCO হেরিটেজ এর অন্তর্ভুক্ত করা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় রাজ্যবাসীকে এই খুশীর জানান (UNESCO Durga Puja 2022)। প্রসঙ্গত, ইউনেস্কো পশ্চিমবঙ্গের দুর্গা পূজাকে (বেঙ্গল ট্যুরিজম) স্বীকৃতি দিয়েছে।

 

এই কারণে এবার দুর্গাপুজোর আগে বিশাল শোভাযাত্রা বের করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শহরের প্রাণকেন্দ্র ধর্মতলা থেকে শহরের তিন কোণের উদ্দেশ্যে এই শোভাযাত্রা শুরু হবে। আর এখানে দুর্গাপূজায় থাকবে নানা রঙ।

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো অন্যান্য জেলার পাশাপাশি মালদাতে দুর্গাপূজা উৎসবকে ঘিরে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। এদিনের এই শোভাযাত্রায় মালদার প্রায় ১২৬ টি পুজো উদ্যোক্তা অংশগ্রহণ করেন। শোভাযাত্রায় সামিল হয়েছিলেন রাজ্যের দুই মন্ত্রী সাবিনা ইয়াসমিন ও তাজমুল হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন মালদার জেলাশাসক নীতিন সিংহানিয়া, ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু চৌধুরী, তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্র, সমর মুখোপাধ্যায়, আব্দুর রহিম বক্সি সহ অন্যান্যরা ।

মিছিল শুরুর আগে শহরের বৃন্দাবনী মাঠে জমায়েত হন পুজো উদ্যোক্তারা। মঞ্চ গড়ে পুজো উদ্যোক্তাদের জানিয়ে দেওয়া হয় মিছিলের প্রথম সারিতে কারা কারা থাকবেন। মঞ্চে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলাশাসক, মন্ত্রী ও বিধায়কেরা। এরপর শুরু হয় শোভাযাত্রা।

শোভাযাত্রায় বিভিন্ন ট্যাবলো সাজানো হয়। সামাজিক সচেতনতার থিম তুলে ধরা হয় । ট্যাবলোর পাশাপাশি ঢাক, ব্যান্ড পার্টির আয়োজন করা হয়। গোটা শহর পরিক্রমা করে উৎসবমুখী এই শোভাযাত্রা শেষ হয় মালদা শহরের বৃন্দাবনী মাঠে। এদিন বিকালে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বর্ণাঢ্য ধন্যবাদজ্ঞাপন(thanksgivingrally)  শোভাযাত্রার মঞ্চ থেকে আগামীদিনে সুষ্ঠুভাবে নিয়ম-শৃঙ্খলা মেনে দুর্গাপুজোর বার্তা পৌঁছে দেওয়া হয় প্রশাসনিকস্তরে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com