রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত অনেকে

চট্টগ্রাম জেলা সংবাদদাতা, আমিনুল ইসলাম
  • আপডেট টাইম : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ১২৩ বার পঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে তিনজন আহত হয়েছেন। মঙ্গলবার (৫ ফেব্রুয়াবি) রাত সাড়ে নয়টার দিকে বিবাদমান দুই গ্রুপ বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন ‘চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার’ (সিএফসি) ও ‘সিক্সটি নাইন’ এর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

আহতরা হলেন, আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইয়াছিন আরফাত, রাজনীতি বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের প্রণয় এবং আমিনুল ইসলাম। প্রণয় ও আরাফাত সিএফসি গ্রুপের কর্মী বলে জানা যায়।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে নগরীর ষোলশহর স্টেশনে দুই গ্রুপের জুনিয়র কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

 

এ তথ্য ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীরা শাহজালাল হলে এবং সিএফসি গ্রুপের অনুসারীরা শাহ আমানত হলে অবস্থান নেয়। এ সময় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করে। পরে রাত সাড়ে নয়টায় শাটল ট্রেন ক্যাম্পাসে পৌঁছলে জিরো পয়েন্ট এলাকায় একজনকে মারধর করা হয়। পরে দু’গ্রুপই ধাওয়া পাল্টা-ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপে জড়িয়ে পড়ে। এত আহত হন আরও দুইজন।

 

এ ব্যাপারে ‘সিএফসি’ গ্রুপের নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জামান নুর দাবি করেন, ‘বিনা উসকানিতে পরিকল্পিতভাবে সিক্সটি নাইনের জুনিয়ররা আমাদের ওপর হামলা করেছে।’ সিক্সটি নাইন গ্রুপের নেতা ও ছাত্রলীগের সাবেক উপ-গ্রন্থণা বিষয়ক সম্পাদক ইকবাল টিপু অভিযোগ করেন, ‘এর আগেও বিষয়গুলো সমাধান করা হয়েছে। কিন্তু এরপরও জুনিয়ররা বিভিন্নভাবে হামলা করে যাচ্ছে। বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আখতার হোসেন বলেন, ‘দুই গ্রুপই হলের ভেতর থেকে ইটপাটকেল নিক্ষেপ করেছে। তবে বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত রয়েছে।’

 

প্রসঙ্গত, গত ২১ ও ২২ জানুয়ারিও দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়েছিল। ‘সিক্সটি নাইন’ গ্রুপ চট্টগ্রাম নগরীর মেয়র আ. জ. ম নাছির উদ্দিন অনুসারী এবং ‘সিএফসি’ গ্রুপ উপ-শিক্ষামন্ত্রী মহিবুল হাসান নওফেলের অনুসারী বলে কথিত আছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com