বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

হবিগঞ্জের মাধবপুরে “মাধবপুর অনলাইন প্রেসক্লাবের “আহবায়ক”- আজিজুর রহমান জয়ের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন

মাধবপুর উপজেলা সংবাদদাতা, আলফাজ উদ্দিন
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ৩৮৭ বার পঠিত

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে “মাধবপুর অনলাইন প্রেস ক্লাবের”-যাত্রা শুরু। এটি দীর্ঘদিনের সকল সাংবাদিক ভাইদের চেষ্টার ফল।

২৮ শে ফেব্রুয়ারি মহান ভাষা দিবসের শেষ দিনে অগ্নিঝরা মার্চের শুরুর দিকে মাধবপুর উপজেলায় অবস্থিত বেশ কয়েকজন উদ্যমী ও সাহসী কলম লেখক এর অক্লান্ত প্রচেষ্টার ফলে মাধবপুর প্রেসকবের শুভ সূচনা হয়।

রাজনীতির গণ্ডি থেকে বেরিয়ে নিরপেক্ষতার শপথ নিয়ে মাধবপুর অনলাইন প্রেসক্লাব আজ আমাদের স্বপ্নের সীমানা পেরিয়ে আস্তে আস্তে ক্রমশ অগ্রসরমান।

 

আর এই অসাধ্যকে সাধন করেছেন বেশ কয়েকজন সাহসী কলম যোদ্ধা। তাদের লেখনি যেন আকাশের সীমানা কেও অসীম করে তুলে। তাদের লেখনি যেন আকাশের ঐ মেঘপুঞ্জ ভেদ করে ফেলে।

 

আর তাদেরকে উৎসাহ যুগিয়েছে আজকের মাধবপুর অনলাইন প্রেস ক্লাবের আহবায়ক মোহাম্মদ আজিজুর রহমান জয়। গ্রামের বাড়ি মাধবপুর উপজেলার ৮ লং বুল্লা ইউনিয়নের বানেশ্বর গ্রামে।

 

তিনি ১৯৮৬ ইংরেজীতে আন্দিউড়া উম্মেতুন্নেছা উচ্চ বিদ্যালয় হতে এসএসসি ও ঢাকা কবি নজরুল সরকারি কলেজ হতে এইচএসসি ও অনার্স পাস করেন।

 

তারপর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স পাস করেন। তিনি কবি নজরুল সরকারি কলেজ এর ছাত্র সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে জাতীয় ছাত্রসমাজের ভিপি ছিলেন।

 

পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যায়নরত অবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ শাখার জাতীয় ছাত্রসমাজের আহ্বায়ক মনোনীত হয়েছিলেন। পুরাতন ঢাকার রাজনীতিতে তিনি ছিলেন এক সংগ্রামী ছাত্র নেতা।

 

পুরাতন ঢাকার কবি নজরুল সরকারি কলেজ এর ভিপি থাকাকালীন সময়ে তিনি ছাত্র-ছাত্রীদের মাঝে এতটাই জনপ্রিয় ছিলেন যে, এখনো মনে হয় কবি নজরুল সরকারি কলেজ এর ইট পাথরের আজিজুর রহমান জয়ের নাম লেখা আছে।

 

মাস্টার্স ফাইনাল পরীক্ষা চলাকালীন সময়ে পারিবারিক চাপে রাজনীতি থেকে অনেকটাই ইচ্ছা থাকা সত্ত্বেও ইস্তফা দেন। তিনি বিভিন্ন সামাজিক রাজনৈতিক ও ছাত্র অধিকার সংগঠনের সাথে জড়িত হয়ে দেশ সেবায় নিজেকে যুক্ত্ রাখেন।

 

বর্তমানে লেখাপড়া শেষ করে হবিগঞ্জের মাধবপুরে বিভিন্ন ব্যবসা-বাণিজ্যের সাথে জড়িত হয়ে পড়েন। মাধবপুর বাজার অস্ত মেসার্স বলাকা রেস্টহউজের স্বত্বাধিকারী তিনি।

 

তাছাড়া স্থানীয় রাজনীতির সাথে ও তিনি সম্পৃক্ত রয়েছেন। তিনি মাধবপুর উপজেলা জাতীয় যুব সংহতির সভাপতি হিসাব দায়িত্ব পালন করে আসছেন। আজিজুর রহমান জয় অত্যন্ত পরিচ্ছন্ন রাজনীতিবিদ। তিনি অত্যন্ত সরল মনের অধিকারী এবং মিশুক মনের অধিকারী।

 

তাছাড়া তিনি সাংবাদিকতায় নিজেকে দলমতের ঊর্ধ্বে রেখে সাংবাদিকতার মহান ব্রত নিয়ে কাজ করে আসছেন। তিনি বাংলাদেশ প্রতিদিন, প্রতিদিনের বাংলাদেশ, ইতিহাস প্রতিদিন পত্রিকার সাথে নিজেকে সম্পৃক্ত ছিলেন।

 

তিনি বর্তমানে “দৈনিক চলমান দেশ”-নামক একটি নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তারই ধারাবাহিকতায় মাধবপুরে অনলাইন সাংবাদিকদের কোন সংগঠন না থাকায় অত্যন্ত সাহসিকতার সাথে বিশিষ্ট কয়েকজন সাংবাদিকদের সহযোগিতায় মাধবপুর অনলাইন প্রেস ক্লাবের দ্বার উন্মোচন করেন।

 

বর্তমানে মাধবপুর অনলাইন প্রেস ক্লাবের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

 

ব্যক্তি জীবনে তিনি চার মেয়ে ও এক ছেলে সন্তানের জনক। মাধবপুর অনলাইন প্রেস ক্লাবের। আমরা তার উত্তরোত্তর সমৃদ্ধি ও সাফল্য কামনা করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com