রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

দেশে কৃষি জমি কমে যাওয়ায় নতুন জাতের উৎপাদন বাড়াতে হবে: কৃষিমন্ত্রী

অনলাইন কৃষি ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ১০৮ বার পঠিত

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, “শেখ হাসিনা সরকারের আমলে এই তের বছরে একজন মানুষ না খেয়ে মারা গেছে, এই তথ্য কোনো সাংবাদিক দেখাতে পারলে আমি মন্ত্রিত্ব ছেড়ে দেবো।”

 

তবে শিল্পায়নের ফলে কৃষি জমি কমে যাওয়ায় কৃষকদের নতুন জাতের বীজ উৎপাদনের দিকে মনোযোগ দিতে হবে। তবেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে।

 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বাগ-বানিয়াজুরী এলাকায় “ব্রি ধান ৯২” জাতের বীজ উৎপাদনকারী কৃষকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন মন্ত্রী। সভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

 

কৃষিমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে বসতবাড়ি, শিল্পকারখানা ও রাস্তাঘাটের নির্মাণ হচ্ছে। এতে কৃষিজমি কমে যাচ্ছে। খাদ্যনিরাপত্তা নিশ্চিত করতে উৎপাদনশীল নতুন জাতের ধানসহ কৃষিপণ্য উৎপাদন করতে হবে। আমাদের দেশের বিজ্ঞানীরা নতুন নতুন উৎপাদনশীল ধান উদ্ভাবন করছেন। দেশে উদ্ভাবিত নতুন জাতের ব্রি-৯২ ধান প্রতি বিঘায় ৩০ মণ উৎপাদিত হবে।’

 

এ সময় সেখানে কৃষি মন্ত্রণালয়ের সচিব সায়েদুল ইসলাম, কৃষি অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আবু মোহাম্মদ এনায়েত উল্লাহ, সিঙ্গাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপন দেবনাথ, উপজেলা কৃষি কর্মকর্তা টিপু সুলতান প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com