বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
নোটিশ :
বাংলাদেশের নিউজ পোর্টাল এর মধ্যে অন্যতম ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংবাদমাধ্যম দৈনিক চলমান দেশ ডট কম এ বিশ্বের বিভিন্ন দেশ সহ বাংলাদেশের সকল জেলা ও উপজেলা সহ স্কুল, কলেজ থেকে জরুরী ভিত্তিতে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী মহিলা ও পুরুষ গনকে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে।  ফোন : ০১৭১৭-৭২৩৭৪২,০১৯১৭-১০২০৮৬। দৈনিক চলমান দেশের সাথে থাকুন পড়ুন ও বিজ্ঞাপন দিন। যোগাযোগ : 01717-723742

হবিগঞ্জে ভোটার তালিকা হালনাগাদ শুরু। প্রথম ধাপে সদর ও বাহুবল উপজেলা

হবিগঞ্জ জেলা সংবাদদাতা,এসডি রবিন হবিগঞ্জে ভোটার তালিকা হালনাগাদ শুরু
  • আপডেট টাইম : শনিবার, ২১ মে, ২০২২
  • ৩১১ বার পঠিত
সারাদেশের মতো হবিগঞ্জেও শুরু হয়েছে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম। জেলায় ৯টি উপজেলার মধ্যে প্রথম ধাপে শুধু হবিগঞ্জ সদর ও বাহুবল উপজেলায় তিন সপ্তাহব্যাপী ভোটারদের তথ্য সংগ্রহ করবে নির্বাচন কর্মকর্তার কার্যালয়।
গতকাল শুক্রবার সকাল ১০টায় হবিগঞ্জ পৌরসভার শায়েস্তানগর এলাকায় মো. আব্দুল হামিদ সেলিমের বাড়িতে গিয়ে তার মেয়েকে ভোটার করার মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম। এ সময় সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামানসহ সংশ্লিষ্টরা উপস্থিত
ছিলেন।
জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চারটি ধাপের মধ্যে প্রথম ধাপে হবিগঞ্জ সদর ও বাহুবল উপজেলায় তিন সপ্তাহ ধরে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে ও পরে ১০ জুন থেকে ২৬ জুলাই পর্যন্ত নিবন্ধন কেন্দ্রে ভোটারদের ছবি ও আঙুলের ছাপ গ্রহণ করা হবে। সদর উপজেলায় ১৯ জন সুপারভাইজার ও ৮৩ জন তথ্য সংগ্রহকারী এ কাজে নিয়োজিত রয়েছেন। বাকি তিন ধাপে জেলার ৭টি উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ করা হবে।
তারা আরও জানান, যাদের জন্ম তারিখ ০১.০১.২০০৭ খ্রি. বা তার পূর্বে এবং তিনি যদি ইতোপূর্বে ভোটার না হয়ে থাকেন তাহলে এ হালনাগাদে ভোটার হতে পারবেন।
নতুন ভোটার হতে হলে সংশ্লিষ্ট ব্যক্তিকে নাগরিক সনদ, অনলাইন জন্মনিবন্ধন সনদ ও শিক্ষাগত যোগ্যতার সনদ সরবরাহ করতে হবে। এক ভোটার এলাকা হতে অন্য ভোটার এলাকায় স্থানান্তর করতে হলে সরাসরি উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আবেদন করতে হবে।
এ কর্যক্রমে মৃত ব্যক্তির নাম ভোটার তালিকা থেকে কর্তন করা হবে। সেক্ষেত্রে মৃত্যু নিবন্ধন সনদ, চিকিৎসকের প্রত্যয়নপত্র কিংবা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, সদস্য অথবা পৌরসভার মেয়রের প্রত্যয়নপত্রের ফটোকপি সরবরাহ করতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
দৈনিক চলমান দেশে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিও চিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি-সম্পাদক।
Theme Dwonload From ThemesBazar.Com